কোচ হিসেবে আনচেলোত্তিকেই চায় ব্রাজিল

প্রকাশকালঃ ০৮ জুন ২০২৩ ১২:২৭ অপরাহ্ণ ১৬৬ বার পঠিত
কোচ হিসেবে আনচেলোত্তিকেই চায় ব্রাজিল

লা লিগার শিরোপা হাতছাড়া হয়েছে। চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালেও রিয়াল মাদ্রিদ বিধ্বস্ত ম্যানসিটির কাছে। চ্যাম্পিয়নস লিগ আর লা লিগায় এমন পারফরম্যান্সের পর রিয়ালের মতো দলের কোচের চেয়ারে থেকে যাওয়া কঠিন। তবে চাকরি হারাচ্ছেন না কার্লো আনচেলোত্তি।

রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ আস্থা রাখছেন আনচেলোত্তির প্রতি। আনচেলোত্তিও বার বার বলছেন, তিনি রিয়ালেই থাকবেন। এই পরিস্থিতিতেও হাল ছাড়ছে না ব্রাজিল। আনচেলোত্তিকে কোচ হিসেবে পাওয়ার ব্যাপারে এখনো আশাবাদী পাঁচবারের চ্যাম্পিয়নরা।

আগামী ১৭ জুন স্পেনে গিনি ও ২০ জুন পর্তুগালে সেনেগালের মোকাবেলা করবে ব্রাজিল। ইউরোপে ব্রাজিলের আসন্ন প্রীতি ম্যাচের সময় রিয়ল মাদ্রিদের কোচের সাথে এ ব্যপারে আলোচনার ইঙ্গিত দিয়েছেন সিবিএফ সভাপতি এডনাল্ডো রড্রিগুয়েস। একইসাথে রিয়াল মাদ্রিদের সভাপতি পেরেজের সাথেও বিষয়টি নিয়ে তিনি আলাপ করবেন। তিতের স্থানে জাতীয় দলের পরবর্তী কোচ হিসেবে আনচেলোত্তি ব্রাজিলের প্রথম পছন্দ।


কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে পরাজিত হয়ে বিদায় নেওয়ার পর তিতেও জাতীয় দলের পদ থেকে সরে দাঁড়ান। 

রিও ডি জেনিরোতে সিবিএফ এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে রড্রিগুয়েস বলেছেন, ‘সে এখনো আমাদের প্ল্যান-এতে আছেন। ইউরোপ সফরে আমি এই বিষয়ে পরিপূর্ণ ভাবে কাজ করতে চাই। এই সফরটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে ভবিষ্যৎ কোচের ব্যপারে সিদ্ধান্ত নিতে এই সফরটাকে কাজে লাগাতে চাই।

আনচেলোত্তি ও রিয়াল সভাপতির সাথে কথা বলার ইচ্ছা আছে। তবে এখনো জানিনা আদৌ সেটা সম্ভব হবে কিনা।’