ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্যায় প্লাবিত: যানজটে আটকে হাজার হাজার মানুষ

প্রকাশকালঃ ২৪ আগu ২০২৪ ১২:০২ অপরাহ্ণ ৬২০ বার পঠিত
ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্যায় প্লাবিত: যানজটে আটকে হাজার হাজার মানুষ

ঢাকা প্রেস
আবুল কালাম আজাদ ভূঁইয়া, কুমিল্লা প্রতিনিধিঃ-


টানা বৃষ্টি ও ভারতের উজানের পানির কারণে সৃষ্ট ভয়াবহ বন্যায় দেশের ১১টি জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই বন্যার প্রভাবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের একটি বিস্তীর্ণ অংশ পানির নিচে চলে যাওয়ায় ৪৫ কিলোমিটার জুড়ে ভয়াবহ যানজট সৃষ্টি হয়েছে।

 

গত বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া এই যানজট এখনও পর্যন্ত নিরসিত হয়নি। সরেজমিনে দেখা গেছে, মুহুরীগঞ্জ থেকে লালপোল পর্যন্ত সড়কের চট্টগ্রামমুখী লেন পুরোপুরি পানিতে ডুবে গেছে। ফলে ঢাকামুখী লেনে হাজার হাজার গাড়ি ঘণ্টার পর ঘণ্টা আটকে রয়েছে। যাত্রী ও চালকরা প্রচণ্ড দুর্ভোগের মধ্যে পড়েছেন।
 

এই বিপর্যয়েও সড়কে কোনো প্রশাসনিক কর্মকর্তা বা পুলিশ সদস্যের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। একাধিক যাত্রী ও চালক জানিয়েছেন, তারা খাবারের অভাবে কষ্ট পাচ্ছেন এবং দীর্ঘ সময় ধরে রোদে পুড়ছেন।
 

একাদিক লরিচালকরা বলেন, "বৃহস্পতিবার" রাতে চট্টগ্রাম থেকে রওনা হয়ে শুক্রবার ভোরে সোনাপাহাড় এসে পৌঁছেছি। এখান থেকে আর এক ইঞ্চিও এগোতে পারছি না।"
 

ট্রাকচালক রফিক বলেন, "প্রায় ২০ ঘণ্টা ধরে রাস্তায় আটকে আছি। খাবারের জোগাড় করা খুবই কঠিন হয়ে পড়েছে।"
 

একাদিক যাত্রীদের সাথে কথা বলার পর তারা বলেন, "বৃহস্পতিবার ভোরে ঢাকা যাওয়ার জন্য বাসে উঠেছিলাম। কিন্তু শুক্রবার দুপুরে ঠাকুরদীঘি এলাকায় নেমে আবার চট্টগ্রাম ফিরে আসতে হয়েছে।"
 

জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ সোহেল সরকার জানিয়েছেন, পানির কারণে গাড়ি চলাচল বন্ধ থাকায় পুলিশের উপস্থিতি কার্যকর হবে না। তিনি মনে করেন, পানি নেমে গেলেই যানজট নিরসিত হবে।