ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের তীব্র প্রতিবাদ: সরকার পদত্যাগ করুক

প্রকাশকালঃ ০৩ আগu ২০২৪ ০৩:৪৬ অপরাহ্ণ ৬১৬ বার পঠিত
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের তীব্র প্রতিবাদ: সরকার পদত্যাগ করুক

ঢাকা প্রেস নিউজ


কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে ছাত্র-জনতার ওপর হামলা ও নিহতের ঘটনায় ক্ষুব্ধ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষার্থী সংগঠন সাদা দল। তারা আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বর থেকে মিছিল বের করে রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে সরকারের পদত্যাগের দাবি জানিয়েছে।

 

মিছিলে শিক্ষার্থীরা ‘এক দফা এক দাবি, স্বৈরাচার কবে যাবি’, ‘আমার শিশু মরলো কেন, স্বৈরাচার জবাব চাই’, ‘রক্তের দাগ মুছে যাক, স্বৈরাচার নিপাত যাক’ সহ নানা স্লোগান দিয়ে শহর কাঁপিয়ে তুলে।
 

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, সরকার এই হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত না করে দমন-পীড়নের রাজনীতি করছে। সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান বলেন, “এই সরকারের কাছে আমরা বিচার চাই না। কারণ, যারা হত্যা করেছে, তাদের কাছে কিসের বিচার চাইব।” তিনি আরও বলেন, “এত শিক্ষার্থী, সাংবাদিক হত্যা, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করা হয়েছে। সবকিছুর দায় নিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে।”
 

সাদা দলের সাবেক আহ্বায়ক এ বি এম ওবায়দুল ইসলাম বলেন, “সরকার এই লাশের ওপর দিয়েও থাকতে চাচ্ছে। কিন্তু এই সুযোগ নেই। এটা মোটেই বিএনপি-জামাতের আন্দোলন না। শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করছি।”