প্রধান শিক্ষিকার পদত্যাগের দাবিতে কুড়িগ্রামে ছাত্রীদের ডিসি অফিস ঘেরাও ও সড়ক অবরোধ

প্রকাশকালঃ ২১ আগu ২০২৪ ০৮:৫৭ অপরাহ্ণ ৭১৮ বার পঠিত
প্রধান শিক্ষিকার পদত্যাগের দাবিতে কুড়িগ্রামে ছাত্রীদের ডিসি অফিস ঘেরাও ও সড়ক অবরোধ

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

 

 

কুড়িগ্রামে প্রধান শিক্ষিকার অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ ও পদত্যাগের দাবিতে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

 

বুধবার (২১ আগস্ট) সকাল ১০টায় কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাঃ রুখসানা পারভীনের বিরুদ্ধে নানা অভিযোগে শত শত শিক্ষার্থী সমবেত হয়ে কলেজ মোড়ে বিক্ষোভ মিছিল করে। পরে কুড়িগ্রাম-চিলমারী সড়ক ঘন্টাব্যাপী অবরোধ করে নানা শ্লোগান তোলে শিক্ষার্থীরা।

 

দুপুর ১২টায় শিক্ষার্থীরা প্রধান শিক্ষিকা মোছাঃ রুকসানা পারভীনের বিরুদ্ধে অর্থ আত্মসাত, শিক্ষার্থীদের হয়রানি, ক্লাসে না আসা, অতিরিক্ত অর্থ আদায়, অনুমতি ছাড়া ছুটি ভোগসহ নানা অভিযোগে ২৪ ঘন্টার মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দেন। 

 

অন্যথায় দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তাছাড়া প্রধান শিক্ষিকা কর্মস্থলে অনুপস্থিত থাকার বিষয়টি কতৃপক্ষের কাছে জানতে চান শিক্ষার্থীরা।

 

অবরোধ শেষে প্রধান শিক্ষিকা মোছাঃ রুকসানা পারভীনের পদত্যাগের দাবিতে কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসার শামছুল আলম এবং জেলা প্রশাসক বরাবর পত্র প্রেরণ করেন।

 

কুড়িগ্রামের জেলা শিক্ষা অফিসার মোঃ শামসুল আলম বলেন, শিক্ষার্থীদের দাবি সম্বলিত আবেদন পত্রটি উধ্বর্তন কতৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। প্রধান শিক্ষিকার ছুটির ব্যাপারে তিনি কিছুই জানেন না।

 

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, শিক্ষার্থীদের দাবি গুলো তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। প্রধান শিক্ষিকা কর্মস্থলে অনুপস্থিত থাকার বিষয়টি তিনি জানেন না।

 

প্রধান শিক্ষিকা স্কুলে না থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।