গ্যালারি মাতিয়ে সেঞ্চুরি শান্তর

প্রকাশকালঃ ১৪ জুন ২০২৩ ০২:৫৭ অপরাহ্ণ ১৮৯ বার পঠিত
গ্যালারি মাতিয়ে সেঞ্চুরি শান্তর

মিরপুর শেরেবাংলার গ্যালারিজুড়ে আগেও নাজমুল হোসেন শান্তর নামে স্লোগান শোনা যেত, তবে সেগুলো ছিল বিদ্রূপাত্মক। মাত্র কয়েক মাস আগেই এমন পরিস্থিতি সামলাতে হতো শান্তকে। এখন দিন বদলে গেছে। শান্তর ব্যাটে ছুটছে রানের ফুলঝুড়ি।

আজ ঢাকা টেস্টের প্রথম দিনে তাই মিরপুরের গ্যালারিতে ‘শান্ত’ ‘শান্ত’ চিৎকারে কান পাতা দায়। আজ দর্শকদের চিৎকারে মিশে ছিল শান্তর প্রতি সম্মান আর ভালোবাসা। 

সেই দর্শকদের সামনেই আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি করে ফেললেন শান্ত। শুরু থেকেই তিনি ছিলেন ওয়ানডে মেজাজে।


উইকেটের চারপাশে দারুণ সব শট খেলতে দেখা গেছে শান্তকে। ফরম্যাটটা টেস্ট হলেও ৫৮ বলে ফিফটি পূরণ করেন। আর তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছতে তিনি খেলেছেন ১১৮ বল। হাঁকিয়েছেন ১৮টি বাউন্ডারি। তার আক্রমণাত্মক ব্যাটিং স্টাইল আজ মুগ্ধতা ছড়িয়ে দিয়েছে সবার মাঝে। 

শান্ত ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছিলেন ২০২১ সালের এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলে টেস্টে। সেই ১৬৩ রানের ইনিংসটাই তার ক্যারিয়ারসেরা। ওই বছরের জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেন অপরাজিত ১১৭* রানের ইনিংস। পরের ২৫ ইনিংসে তার মাত্র একটি ফিফটি! 

সেই খারাপ সময় কাটিয়ে শান্ত এখন দারুণ ধারাবাহিক। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১৮০ রান।