‘বার্বি’ সিনেমার প্রিমিয়ারে অংশ নিতে ঢাকায় এসেছেন হলিউড অভিনেতা রমজান মিয়া

প্রকাশকালঃ ২০ জুলাই ২০২৩ ০২:৩৩ অপরাহ্ণ ১৮৯ বার পঠিত
‘বার্বি’ সিনেমার প্রিমিয়ারে অংশ নিতে ঢাকায় এসেছেন হলিউড অভিনেতা রমজান মিয়া

য়ার্নার ব্রাদার্সের ‘বার্বি’ সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্যের মডেল, অভিনেতা রমজান মিয়া। ঢাকার স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির প্রিমিয়ারে অংশ নিতে ঢাকায় এসেছেন তিনি।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকার স্টার সিনেপ্লেক্সের এসকেএস টাওয়ার শাখায় প্রিমিয়ার শোতে উপস্থিত থাকবেন রমজান। তার আগে দাদাবাড়ি সিলেট থেকে থেকে ঘুরে এলেন তিনি।


সিলেটে ঘোরাঘুরির কিছু ভিডিও চিত্র গতকাল বুধবার সকালে ইনস্টাগ্রাম স্টোরিতে প্রকাশ করেছেন রমজান। তাঁকে সিলেটের কাজীর বাজার মাছের বাজার ও মোগলা বাজারে ঘুরতে দেখা গেছে। পাশাপাশি দক্ষিণ সুরমা উপজেলায় তাঁর দাদার প্রতিষ্ঠিত স্থানীয় দাখিল মাদ্রাসায় ঘুরে ঢাকায় ফিরেছেন রমজান।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় থাকবেন ‘বার্বি’ সিনেমায় প্রিমিয়ারে। বিশ্বজুড়ে জনপ্রিয় পুতুল চরিত্র বার্বিকে নিয়ে সিনেমাটি নির্মাণ করেছেন গ্রেটা গেরউইগ। সিনেমার মূল দুই চরিত্রের মধ্যে ‘বার্বি’র ভূমিকায় মার্গট রবি ও ‘কেইন’ চরিত্রে রায়ান গসলিংকে দেখা যাবে। সিনেমায় ‘দক্ষিণ এশিয়ান কেইন’ চরিত্রে দেখা যাবে রমজান মিয়াকে।

রমজানের বাবা কুদ্দুস মিয়ার জন্ম ও বেড়ে ওঠা সিলেটে। পরে তিনি যুক্তরাজ্যে পাড়ি জমান। রমজানের জন্ম যুক্তরাজ্যের বেডফোর্ডশায়ারের লুটন শহরে। লন্ডনে সিলেটের আঞ্চলিক ভাষায় নাটক নির্মাণ করেন কুদ্দুস মিয়া। বাবার নাটকেই শিশুশিল্পী হিসেবে প্রথম অভিনয় করেন রমজান।


২০১৮ সালের সেপ্টেম্বরে এক সাক্ষাৎকরে রমজান বলছিলেন, ‘আব্বা চাইতেন আমি অভিনয় করি। দিনে দিনে আমারও আগ্রহ তৈরি হলো।’

লন্ডনের বার্ড কলেজ অব ড্যান্স অ্যান্ড থিয়েটারে পড়াশোনা করেন রমজান। ২০১৬ সালে পড়াশোনা শেষ করে মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করেন। পরে অভিনয়ে নাম লেখান। ‘গোস্ট স্টোরিজ’, ‘এনোলা হোমস ২’সহ হলিউডের বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করে পরিচিতি পেয়েছেন ২৯ বছর বয়সী এ অভিনেতা।