ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যান চলাচল স্বাভাবিকের দিকে

প্রকাশকালঃ ২২ আগu ২০২৪ ০২:২২ অপরাহ্ণ ৫০৮ বার পঠিত
ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যান চলাচল স্বাভাবিকের দিকে

ঢাকা প্রেস নিউজ


মহাখালী র‌্যাম্প পুনরায় চালু:
দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের মহাখালী র‌্যাম্পটি গত ২২ আগস্ট দুপুর ১২টা থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (এফডিইই) কোম্পানি লিমিটেডের অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স বিভাগের ব্যবস্থাপক ক্যাপ্টেন (অবসরপ্রাপ্ত) হাসিব হাসান খান এই তথ্য নিশ্চিত করেছেন।

 
টোল আদায়: পুড়ে যাওয়া টোলবুথগুলোর মধ্যে একটি থেকে আপাতত ম্যানুয়ালি টোল আদায় করা হচ্ছে। এই র‌্যাম্প দিয়ে খুব কম যানবাহন চলাচল করায় একটি টোলবুথই যথেষ্ট বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। তবে এফডিসি এক্সিট র‌্যাম্পটি কবে খোলা হবে, সে সম্পর্কে এখনো সিদ্ধান্ত হয়নি।
 
আগুনের ঘটনা: গত জুলাইয়ে বনানী ও মহাখালী টোল বুথে আগুন দেওয়ার ঘটনায় এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্ত হয়। এরপর থেকে এক্সপ্রেসওয়েতে যান চলাচল সীমিত ছিল। গত ১১ আগস্ট থেকে তিনটি র‌্যাম্প বাদে বাকি অংশ খুলে দেওয়া হয়েছিল এবং ১৫ আগস্ট থেকে বনানী র‌্যাম্পটিও খুলে দেওয়া হয়।
 
স্বাভাবিক অবস্থায় ফিরছে: মহাখালী র‌্যাম্প চালু হওয়ার সঙ্গে সঙ্গে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যান চলাচল পূর্বের মতো স্বাভাবিক হয়ে আসছে। তবে এখনো কিছু র‌্যাম্প মেরামতের কাজ চলছে।