প্রকাশ্যে দ্বন্দ্বে সাবেক ও বর্তমান এমপির সমর্থকেরা, সতর্ক প্রশাসন 

প্রকাশকালঃ ১৩ জুলাই ২০২৪ ১১:১৩ অপরাহ্ণ ৬১২ বার পঠিত
প্রকাশ্যে দ্বন্দ্বে সাবেক ও বর্তমান এমপির সমর্থকেরা, সতর্ক প্রশাসন 

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী, কুড়িগ্রাম-৪ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) জাকির হোসেন এবং একই আসনের বর্তমান এমপি বিপ্লব হাসান পলাশের মধ্যে অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্য রূপ ধারণ করেছে। সাবেক ও বর্তমান এমপির মুখোমুখি অবস্থানে রৌমারী উপজেলায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলা শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

উপজেলার একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে, সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন তার বিরুদ্ধে ‘অপপ্রচারের’ প্রতিবাদে শনিবার (১৩ জুলাই) সকালে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। বর্তমান এমপি বিপ্লব হাসান পলাশ পেছন থেকে ‘কলকাঠি নেড়ে’ সাবেক এমপির বিরুদ্ধে ‘অপপ্রচার’ করছেন দাবি করে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এমন খবরে এমপি পলাশের সমর্থক দলীয় নেতাকর্মীরা একই সময়ে উপজেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেন। শুরু হয় উত্তেজনা। শনিবার সকাল থেকে জাকিরের সমর্থকরা উপজেলা শহরের টিঅ্যান্ডটি মোড় সংলগ্ন দলীয় কার্যালয়ে এবং পলাশের সমর্থকরা উপজেলা পরিষদ সংলগ্ন অস্থায়ী কার্যালয়ে অবস্থান নেন। দুই পক্ষের মুখোমুখি অবস্থান এবং একই সময়ে ভিন্ন কর্মসূচিতে শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

 

এমন পরিস্থিতিতে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। উত্তেজনা প্রশমনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদ হাসান খান ও রৌমারী থানার ওসি আব্দুল্লা হিল জামানকে অতিরিক্ত পুলিশসহ মাঠে তৎপর হতে দেখা গেছে।

 

দলীয় সূত্রে জানা গেছে, বর্তমান এমপি বিপ্লব হাসান পলাশ ঢাকায় অবস্থান করলেও তার সমর্থকরা মাঠ দখলে রাখার জন্য তৎপর রয়েছেন। আর সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন নিজ সমর্থকদের নিয়ে দলীয় কার্যালয়ে অবস্থান নিয়েছেন। তিনি সংবাদ সম্মেলন করার প্রস্তুতি নিচ্ছেন।

 

ওসি বলেন, ‘দুই পক্ষের অবস্থানে কিছুটা উত্তাপ ছড়িয়েছে। আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।’

 

ইউএনও নাহিদ হাসান খান বলেন, ‘আমরা উভয় পক্ষের সঙ্গে কথা বলে শান্ত থাকার জন্য বলেছি। কেউ যেন মুখোমুখি না হন সেজন্য বলা হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে।’

 

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার সাবেক এমপি জাকিরের বিরুদ্ধে জমি দখলসহ বিভিন্ন অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করে উপজেলা আওয়ামী লীগের একাংশ। সাবেক প্রতিমন্ত্রীর অভিযোগ, সংবাদ সম্মেলনকারীরা ‘দলছুট নেতা’। বর্তমান এমপি পেছন থেকে ‘কলকাঠি নেড়ে’ এসব অপপ্রচার করাচ্ছেন।