আওয়ামী লীগের সঙ্গে নেই কেউ আর দেশে-বিদেশে: ফখরুল

প্রকাশকালঃ ১৫ জুন ২০২৩ ০২:০৭ অপরাহ্ণ ২০০ বার পঠিত
আওয়ামী লীগের সঙ্গে নেই কেউ আর দেশে-বিদেশে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মেগা উন্নয়নের স্বপ্ন দেখিয়ে এই সরকার দেশের সম্পদ লুট করেছে। রিজার্ভ, ব্যাংকের টাকা লুট করেছে। স্টকমার্কেট লুট করেছে। মেগাপ্রজেক্ট করে মেগা লুটপাটের কারণে উন্নয়নের রোল মডেল সরকার এখন মরীচিকা দেখছে।

গ্যাস, বিদ্যুৎ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আজ বুধবার বিকেলে চট্টগ্রামের কাজীর দেউড়ি গোল চত্বরে আয়োজিত চট্টগ্রাম বিভাগীয় তারুণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ফ্যাসিবাদমুক্ত একটি গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে নিজেদের ভোটের অধিকার প্রতিষ্ঠায় তরুণ সমাজকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। ভোট চুরির মাধ্যমে ক্ষমতা দখল করে জগদ্দল পাথর হয়ে চেপে বসা এবং উন্নয়নের নামে দেশের সম্পদ লুণ্ঠনকারী এই সরকারকে উৎখাত করতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠার পাশাপাশি দেশমাতৃকাকে মুক্ত করতে হবে।


গণতন্ত্র প্রতিষ্ঠার চলমান যুদ্ধে বিজয় অর্জনের জন্য শেষ পর্যন্ত মাঠে লড়াই করে এই সরকারকে পদত্যাগে বাধ্য করে একটি নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এ দেশে আর কোনো জাতীয় সংসদ নির্বাচন হতে দেওয়া হবে না। দেশের তরুণ সমাজ আজ জেগে উঠেছে, তারাই নির্বাচন নিয়ে সকল ষড়যন্ত্র রুখে দেবে।


জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে তারুণ্যের সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, বরকত উল্লাহ ভুলু, মোহাম্মদ শাহজাহান।

এতে বক্তব্য দেন গোলাম আকবর খন্দকার, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, মাহবুবের রহমান শামীমসহ চট্টগ্রাম বিভাগের বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতারা।

মির্জ ফখরুল বলেন, ‘বিদ্যুৎ উৎপাদনের নামে কী করা হয়েছে তা আমরা দেখতে পাচ্ছি। বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি সব কিছুর মূল্য বাড়িয়ে মানুষকে সীমাহীন কষ্টের মধ্যে ঠেলে দিয়েছে। চাল-ডাল-তেল-নুন-সবজি―কিসের দাম বাড়েনি?’


প্রধানমন্ত্রীর প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, আমেরিকার ভিসানীতি ঘোষণার পর বড় কথা বললেও ভেতরে ভেতরে ভয়ে রয়েছেন। পরে ঘন ঘন বিদেশ সফর করছেন।

ভিনদেশি সরকারপ্রধানদের ধরে এই বিপদ থেকে নিজেদের বাঁচানোর চেষ্টা করছেন। তবে কোনো কাজ হবে না। দেশে ও বিদেশে কেউ এখন আর আওয়ামী লীগের সঙ্গে নেই। প্রশাসনের কিছু সুবিধাভোগী কর্মকর্তা, কিছু পুলিশ, বিচার বিভাগের গুটিকয়েক মানুষ সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছেন। তারাও রক্ষা পাবেন না।


প্রধান বক্তার বক্তব্যে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে। আওয়ামী লীগের খেলার দিন শেষ হয়েছে।

আমীর খসরু বলেন, অন্যায়ভাবে মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক রাখা হয়েছে। যারা বেগম জিয়ার ওপর এই অন্যায়-অবিচার করেছে তাদের কাছ থেকে প্রতিটি ঘণ্টা, দিন, সপ্তাহ, মাস, বছরের হিসাব নেওয়া হবে।

আব্দুল্লাহ আল নোমান বলেন, ফ্যাসিবাদবিরোধী গণতন্ত্রের যুদ্ধ চলছে। এই যুদ্ধ জনগণের জয়ের যুদ্ধ। এক দফার দাবিতে মানুষ আজ ঐক্যবদ্ধ।