মিশা-ডিপজলের দুঃখ প্রকাশ ও তদন্ত কমিটি গঠন: সাংবাদিকদের উপর হামলার ঘটনায় কঠোর পদক্ষেপের আশা

প্রকাশকালঃ ২৪ এপ্রিল ২০২৪ ০৬:১৭ অপরাহ্ণ ২০৭ বার পঠিত
মিশা-ডিপজলের দুঃখ প্রকাশ ও তদন্ত কমিটি গঠন: সাংবাদিকদের উপর হামলার ঘটনায় কঠোর পদক্ষেপের আশা

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (বাচসাস) নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে সংগঠনটি। একই সাথে ঘটনার দ্রুত তদন্ত ও দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেওয়া হয়েছে।

 

বাচসাস সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, "মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে বিএফডিসিতে বাচসাসের নবনির্বাচিত কমিটির বিজয় উদযাপন অনুষ্ঠানে আমন্ত্রিত সাংবাদিকদের সাথে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত সাংবাদিক ভাইবোনদের প্রতি আমরা গভীর দুঃখ ও সমবেদনা প্রকাশ করছি।"

 

এই ঘটনার তদন্তের জন্য বাচসাস নেতা ও সাংবাদিক নেতাদের যৌথ আলোচনায় প্রযোজক আরশাদ আদনানকে প্রধান উপদেষ্টা করে ১১ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সাংবাদিকদের পক্ষ থেকে লিমন আহমেদ, রাহাত সাইফুল, আহমেদ তাওকীর, বুলবুল আহমেদ ও আবুল কালাম এবং বাচসাসের পক্ষ থেকে মিশা সওদাগর, ডিএ তায়েব, নানাশাহ, রুবেল ও রত্না রয়েছেন।

 

মিশা-ডিপজল আশা প্রকাশ করেছেন যে, তদন্ত কমিটি দ্রুত তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। ভবিষ্যতে সাংবাদিকদের সাথে বাচসাসের সুসম্পর্ক বজায় থাকবে বলেও তারা আশা প্রকাশ করেছেন।

 

  • কয়েকদিন আগে এফডিসিতে বাচসাসের ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে মিশা-ডিপজল প্যানেল বিজয়ী হয়।
  • মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানের সময় সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটে।
  • প্রত্যক্ষদর্শীদের মতে, হামলায় নেতৃত্ব দেন বাচসাসের নবনির্বাচিত কমিটির সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো।
  • এ ঘটনায় দৈনিক খবরের বিনোদন প্রতিবেদক মিঠুন আল মামুন, বাংলাভিশনের ক্যামেরাপারসনসহ অন্তত ১০ জন সাংবাদক ও ইউটিউবার আহত হয়েছেন।