ফাহিমের বিসিবি সম্পর্কে কঠোর সমালোচনা

প্রকাশকালঃ ১০ আগu ২০২৪ ০৫:০৫ অপরাহ্ণ ৩৮৩ বার পঠিত
ফাহিমের বিসিবি সম্পর্কে কঠোর সমালোচনা

ঢাকা প্রেস নিউজ
ফাহিমের বিসিবি সম্পর্কে কঠোর সমালোচনা.........

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিয়ে সম্প্রতি ব্যাপক আলোচনা চলছে। বিশেষ করে, সরকার পরিবর্তনের পর বিসিবির অভ্যন্তরীণ পরিস্থিতি নিয়ে প্রশ্ন উঠেছে। এই পরিস্থিতির মধ্যেই বিসিবিকে কঠোর সমালোচনা করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্রিকেট ব্যক্তিত্ব ও বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিম।

 

শনিবার মিরপুরে সাংবাদিকদের সামনে ফাহিম দাবি করেন, বিসিবি একটি শৃঙ্খলাবদ্ধ প্রতিষ্ঠান নয়। বরং, এটি একটি বিশৃঙ্খল প্রতিষ্ঠান হিসেবে পরিচিত। তিনি বলেন, "আমি কাছ থেকে বিসিবি দেখেছি। বাইরে থেকে যে জাঁকজমক দেখতে পাওয়া যায়, তার চেয়ে অনেক ভিন্ন চিত্র আমার কাছে উঠে এসেছে। বিসিবির যে সুযোগ-সুবিধা রয়েছে, তার যথাযথ ব্যবহার করা হয়নি। অনেকের ইচ্ছাকৃত ভুলের কারণে বিসিবির অবস্থা এমন হয়েছে। তাই এখানে পরিবর্তন আনা জরুরি।"
 

ফাহিম আরও বলেন, সরকার পরিবর্তনের পর বিসিবির অনেক পরিচালকই নিজেদের গুটিয়ে রেখেছেন। তিনি প্রশ্ন তুলেছেন, "তারা যদি ক্রিকেটের সত্যিকার অর্থে সেবক হতেন, তাহলে কিন্তু তারা আসতেন। আমার মনে হয় না তাঁরা ক্রিকেটের সেবক ছিলেন। তাদের নিজস্ব এজেন্ডা ছিল।"
 

বিসিবির নেতৃত্বের দিকে ইঙ্গিত করে ফাহিম বলেন, "আমার মনে হয় দায়টা সবচেয়ে বেশি নেতৃত্বের। নেতৃত্ব যদি ঠিক থাকে তাহলে বাকি জিনিসগুলো এমনিতেই চ্যানেলাইজ হয়ে যায়।" তিনি আরও বলেন, "আমরা চাই এমন একটা বোর্ড হোক, যেখানে ভালো একজন লিডার থাকবে, যার ভিশন থাকবে, যার মধ্যে বড় স্বপ্ন থাকবে। সে জন্য স্বচ্ছতা বা জবাবদিহি থাকা প্রয়োজন।"
 

ফাহিমের এই বক্তব্য বিসিবির অভ্যন্তরে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে। ক্রিকেট অনুরাগীরাও এই বিষয়ে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।