সংস্কার শেষে পোস্তগোলা সেতু চালু আজ

প্রকাশকালঃ ০৯ মার্চ ২০২৪ ১০:৪৬ পূর্বাহ্ণ ১৩৩ বার পঠিত
সংস্কার শেষে পোস্তগোলা সেতু চালু আজ

গত বছরের জুন মাসে লঞ্চ মর্নিং বার্ড ডুবে যাওয়ার পর সেতুর গার্ডার ক্ষতিগ্রস্ত হওয়ায় দীর্ঘদিন বন্ধ ছিল এই সেতু। সংস্কার কাজ শেষে আজ থেকে আবার যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করা হচ্ছে।

 

আজ শনিবার (৯ মার্চ) থেকে চালু হচ্ছে রাজধানীর পোস্তগোলা সেতু (বুড়িগঙ্গা-১)। চলমান সংস্কার কাজ শেষে গতকাল শুক্রবার খোলার কথা ছিল। কিন্তু কাজ শেষ না হওয়ায় আজ থেকে চালু হবে সেতুর যান চলাচল। গতকাল এ তথ্য নিশ্চিত করেন সড়ক ও জনপথ বিভাগের কেরানীগঞ্জ সড়ক সার্কেলের উপসহকারী প্রকৌশলী চৌধুরী সাজ্জাদ আরেফিন।তিনি বলেন, পোস্তগোলা সেতুর রুটিন সংস্কারের অংশ হিসেবে রেট্রোফিটিং ও দুটি গার্ডার মেরামত শুরু হয়েছে গত ২২ ফেব্রুয়ারি থেকে। এই সংস্কার কাজ শেষ হয় গতকাল শুক্রবার।

 

এদিকে, গত ১৫ দিনে সেতুটির সংস্কারকাজ চলায় বিকল্প পথ হিসেবে চাপ বাড়ে বাবুবাজার সেতুতে। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। তবে শনিবার থেকে এ ভোগান্তি দূর হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 
 

উল্লেখ্য, ২০২০ সালের ২৯ জুন বুড়িগঙ্গা নদীর সদরঘাট এলাকায় ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চ মর্নিং বার্ডকে উদ্ধার করতে আসে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। এ সময় পোস্তগোলা সেতু পার হওয়ার সময় সেতুতে ধাক্কা দিয়ে আটকে যায় জাহাজটি।