শিক্ষার্থীদের সততার জয়: রাস্তায় পাওয়া ১৮ লাখ টাকা থানায় জমা

প্রকাশকালঃ ১৮ আগu ২০২৪ ০৩:১৩ অপরাহ্ণ ৫৫৬ বার পঠিত
শিক্ষার্থীদের সততার জয়: রাস্তায় পাওয়া ১৮ লাখ টাকা থানায় জমা

ঢাকা প্রেস
রাজশাহী প্রতিনিধি:-



রাজশাহীর ভদ্রা এলাকায় রাস্তায় পড়ে থাকা ১৮ লাখ টাকা ও একটি রহস্যময় ধাতব বস্তু খুঁজে পেয়ে থানায় জমা দিয়েছেন একদল শিক্ষার্থী। তাদের এই সততার কাজ সারা শহরে তোলপাড় ফেলেছে।

 

গত রোববার ভোরে নগরীর ভদ্রা এলাকায় রাতের ডিউটি শেষ করে বাড়ি ফেরার পথে এই টাকা ও ধাতব বস্তুটি খুঁজে পান তারা। নাটোরের সিংড়া উপজেলার রহমত ইকবাল ডিগ্রি কলেজের শিক্ষার্থী আকাশ আলী, আক্কাস আলীসহ কয়েকজন শিক্ষার্থী জানান, তারা সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করার জন্য রাতভর এলাকায় পাহারা দিচ্ছিলেন।
 

রহস্যময় ধাতব বস্তু: টাকার ব্যাগের সাথে পাওয়া ধাতব বস্তুটিতে ১৮টি ছিদ্র আছে। এই ছিদ্রগুলো কোনো সংকেত কি না, তা নিয়ে অনেকের মধ্যে কৌতূহলের সৃষ্টি হয়েছে। পুলিশ এ বিষয়ে তদন্ত করছে।
 

থানায় জমা: শিক্ষার্থীরা সকাল ১১টার দিকে টাকা ও ধাতব বস্তুটি নগরীর বোয়ালিয়া মডেল থানায় সেনাবাহিনী ও একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে জমা দেন। বোয়ালিয়া থানার ওসি এসএম মাসুদ পারভেজ জানান, তারা আদালতের অনুমতি নিয়ে টাকাগুলো রাষ্ট্রীয় কোষাগারে জমা দেবেন।
 

পুলিশের তদন্ত: পুলিশ এখন এই টাকা কোথা থেকে এলো এবং ধাতব বস্তুটির উৎস কী, তা খতিয়ে দেখছে। তারা এটাও খতিয়ে দেখছে যে, এই টাকা কোনো অপরাধী কার্যকলাপের সাথে যুক্ত কি না।
 

শিক্ষার্থীদের সততা: শিক্ষার্থীদের এই সততার কাজ সবার প্রশংসা কুড়িয়েছে। তাদের এই কাজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে এবং অনেকেই তাদেরকে অভিনন্দন জানিয়েছেন।