সিলেটে ‘সমন্বয়ক’ পরিচয়ে চাঁদাবাজি: ৮ আটক

প্রকাশকালঃ ১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৫:৪৫ অপরাহ্ণ ৩৪৯ বার পঠিত
সিলেটে ‘সমন্বয়ক’ পরিচয়ে চাঁদাবাজি: ৮ আটক

ঢাকা প্রেস
সিলেট ব্যুরো:-



 

সিলেটের কোম্পানীগঞ্জে বুধবার দেরি রাতে ‘ছাত্র সমন্বয়ক’ পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে ৮ ব্যক্তিকে আটক করা হয়েছে। স্থানীয়রা জানান, আবু সাঈদ রবিন ও শাহজাহান নামে দুই যুবকের নেতৃত্বে এই চক্রটি কলাবাড়ি এলাকায় পাথরবাহী ট্রাক থেকে চাঁদা দাবি করছিল। এই ট্রাকগুলোতে পর্যটন কেন্দ্র সাদা পাথর এলাকা থেকে চুরি করা পাথর বোঝাই থাকত।
 

পুলিশ সূত্রে জানা যায়, স্থানীয় জনতা আটককৃতদের আটকে পুলিশে সোপর্দ করে। কোম্পানীগঞ্জ থানার ওসি বদিউজ্জামান ঘটনাটি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

সাদা পাথর চুরি ও চাঁদাবাজির জালিয়াতি

স্থানীয় সূত্রে আরও জানা যায়, বুধবার রাতে সাদা পাথর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা কিছুটা শিথিল হওয়ার সুযোগ নিয়ে একটি চক্র নৌকাযোগে পাথর চুরি করে। পরে সেগুলো ট্রাকে করে বিভিন্ন স্থানে নিয়ে যাওয়া হচ্ছিল। এই চক্রটি এর আগেও বিজিবি, আরএনবি এবং পুলিশকে ম্যানেজ করে পাথর চুরির অপরাধে জড়িত ছিল।
 

‘সমন্বয়ক’ পরিচয় দিয়ে অপরাধ

সরকার পরিবর্তনের পর থেকে কোম্পানীগঞ্জে ‘ছাত্র সমন্বয়ক’ পরিচয় দিয়ে নানা অপরাধমূলক কর্মকাণ্ডের ঘটনা বেড়েছে। এর আগেও মইনুল ইসলাম নামে একজন ‘সমন্বয়ক’ গরু ছিনতাইয়ের ঘটনায় জড়িত ছিলেন এবং সেনাবাহিনী তাকে আটক করেছিল। অন্যদিকে, কামরুল নামে আরেক ব্যক্তি তেলিখাল এলাকায় এক ব্যবসায়ীর কাছ থেকে টাকা লুট করেছিল এবং তাকেও ‘ছাত্র সমন্বয়ক’ বলে পরিচয় দিয়েছিল।