বিজেআইটি ডে ২০২৪ উদযাপন 

প্রকাশকালঃ ০২ জুলাই ২০২৪ ০১:৪৭ অপরাহ্ণ ২৭১ বার পঠিত
বিজেআইটি ডে ২০২৪ উদযাপন 

দেশের অন্যতম আইটি সেবা ও সফটওয়্যার নির্মাণ কোম্পানি বিজেআইটি’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে, সেই সঙ্গে বিজেআইটি ডে উদযাপন হয়েছে। গত রোববার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় আয়োজিত এই অনুষ্ঠানে নতুন তিন পণ্য উন্মোচন করা হয়। পণ্যগুলো হলো- miniERP, Face AI, এবং Xamify।

 

এর আগে ইভেন্টটির উদ্বোধন করেন বিজেআইটির প্রধান নির্বাহী কর্মকর্তা, জেএম আকবর। তিনি আশা প্রকাশ করেন, নতুন পণ্যগুলো তাদের উন্নত কার্যকারিতা এবং ব্যবহারকারী-কেন্দ্রিক ডিজাইনের মাধ্যমে শিল্পের মান পুনর্নির্ধারণ করবে, যা বিজেআইটিকে প্রযুক্তিগত উন্নয়নের ক্ষেত্রে এগিয়ে রাখবে। ইভেন্টটির আরেকটি পদক্ষেপ ছিল, বিজেআইটি এবং একটি বিশ্বব্যাপী প্রকৌশল সংস্থা এট্টেপ্ল্যান'র সঙ্গে একটি নতুন অংশীদারিত্বের ঘোষণা করা। এট্টেপ্ল্যান শীর্ষস্থানীয় উৎপাদন সংস্থাগুলির সঙ্গে অংশীদারিত্বে আরও চতুর, আরও দক্ষ এবং স্থায়ী সমাধান তৈরিতে দৃষ্টি নিবদ্ধ করে। তারা বৈশ্বিকভাবে কাজ করে, প্রায় ৪ হাজার পেশাদারের একটি দল নিয়ে এবং ২০২৩ সালে তারা ৩৬০ মিলিয়ন ইউরো টার্নওভার করেছে। এই অংশীদারিত্বে বিজেআইটির সফটওয়্যার দক্ষতার পাশাপাশি এট্টেপ্ল্যান'র প্রকৌশল দক্ষতাকে কাজে লাগানোর লক্ষ্যে রয়েছে, যা আইটি উদ্ভাবন প্রসরিত করবে এবং নতুন সব সুযোগ তৈরি করবে।

 

বিজেআইটির প্রধান নির্বাহী কর্মকর্তা জেএম আকবর বলেন, আজকের ঘোষণাগুলি আমাদের দলের কঠোর পরিশ্রম এবং নিবেদন এর সাক্ষ্য বহন করে। আমরা ভবিষ্যৎ এবং এই নতুন পণ্য এবং সহযোগিতাগুলির সঙ্গে আসা সুযোগগুলির জন্য উত্তেজিত। একসঙ্গে, আমরা প্রযুক্তি এবং ব্যবসার জন্য একটি উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তুলছি। সম্মানিত অতিথি হিসেবে ইভেন্টে উপস্থিত ছিলেন সিডিআইও এবং মারুবেনি এর পরবর্তী প্রজন্মের ব্যবসা উন্নয়ন বিভাগের সিওও মাসায়ুকি ওমটো, এবং ইউরোপ থেকে অনলাইনে অংশ নেন এট্টেপ্ল্যান সিইও ও প্রেসিডেন্ট জুহা নাকি।