উইলিয়ামসনের ব্যাপারে দুই সপ্তাহের মধ্যেই সিদ্ধান্ত নিবে নিউজিল্যান্ড

প্রকাশকালঃ ২৯ আগu ২০২৩ ০১:৪৬ অপরাহ্ণ ২৪৫ বার পঠিত
উইলিয়ামসনের ব্যাপারে দুই সপ্তাহের মধ্যেই সিদ্ধান্ত নিবে নিউজিল্যান্ড

গামী ৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ। তবে দল ঘোষণার আর বাকি এক মাস। তবে কেন উইলিয়ামসনের ব্যাপারে আর দুই সপ্তাহের মধ্যেই সিদ্ধান্ত নিয়ে ফেলবে নিউজিল্যান্ড। দলটির কোচ গ্যারি স্টেড জানালেন, অধিনায়ককে বিশ্বকাপে পেতে সম্ভাব্য সব চেষ্টাই করা হবে। তবে তাড়াহুড়ো করতে গিয়ে তার ক্যারিয়ার ঝুঁকিতে ফেলা হবে না বলেও সাফ বলে দিলেন কোচ। গত মার্চে ভারতের প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সময় হাঁটুতে চোট পান উইলিয়ামসন। 

পরে অস্ত্রোপচার করা হয়। ধারণা করা হয়েছিল, বিশ্বকাপে থাকতে পারবেন না তিনি। তবে দ্রুত উন্নতি করতে থাকেন কিউইদের সেরা এই ক্রিকেটার। ধারণা করা হচ্ছিল, হয়ত বিশ্বকাপে সত্যিই ফিরে আসবেন তিনি। তবে শেষ সময়ে এসে সে অপেক্ষা আরও বেশি বাড়ছে। পরিপূর্ণ সুস্থ হওয়ার জন্য আর দুই সপ্তাহ সময় আছে উইলিয়ামসনের। এর মধ্যে নিজেকে ওয়ানডে খেলার জন্য পরিপূর্ণ ফিট করতে না পারলে হয়তো ভারত বিশ্বকাপটা মাঠের বাইরে থেকেই দেখতে হবে তাকে। খবর ইএসপিএন


কিউই হেডকোচ গ্যারি স্টিড বলেন, এখন থেকে আর সপ্তাহ দুয়েক আছে আমাদের দল ঘোষণা করার জন্য। আমরা উইলিয়ামসনকে সবটুকু সুযোগই দিতে এবং এই সময়ের পুরোটা কাজে লাগাতে চাই। সে এখন পুরোপুরি পুনর্বাসনের মধ্যে আছে। নেটে ব্যাটিং করছে, যা দারুণ ব্যাপার। বেশ ভালোভাবেই অগ্রগতি হচ্ছে তার। তবে এটাও বলতে হবে, আমরা তাকে যেখানে দেখতে চাই, সেখানে যেতে হলে এখনও অনেক কাজ বাকি আছে তার।

উইলিয়ামসনকে শুরু থেকে না পেলেও তাকে তাগাদা দিতে নারাজ কোচ গ্যারি স্টিড। বিশ্বকাপের মাঝপথ থেকে তাকে দলে পেলেও তাতে আপত্তি নেই স্টিডের। তবে এমন তাড়ার ভেতর কিউই ব্যাটারের লম্বা ক্যারিয়ারের কথাটাও মাথায় রাখতে চান তিনি, বর্তমান অবস্থা ঠিক কেমন তা নিয়ে কেইন আর আমার খোলামেলা কথা হয়েছে। আমরা দলের জন্য সেরাটা চাই, এমনকি কেইন উইলিয়ামসন ও তার লম্বা ক্যারিয়ারের জন্যেও ভালো কিছু প্রত্যাশা করি।