দুর্নীতির মহাসাগর: সাখাওয়াত হোসেনের কঠোর সমালোচনা

প্রকাশকালঃ ২২ সেপ্টেম্বর ২০২৪ ০৫:৫৬ অপরাহ্ণ ৪৩৭ বার পঠিত
দুর্নীতির মহাসাগর: সাখাওয়াত হোসেনের কঠোর সমালোচনা

ঢাকা প্রেস নিউজ

 

বস্ত্র ও পাট এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন গত ১৫ বছরে বিভিন্ন মন্ত্রণালয়ে দুর্নীতির মহাসাগর চুরি হয়েছে বলে কঠোর সমালোচনা করেছেন।
 

রোববার (২২ সেপ্টেম্বর) বরিশালের বাংলাদেশ মেরিন একাডেমি পরিদর্শনকালে তিনি বলেন, "প্রকল্পগুলোতেই বেশি সমস্যা প্রতীয়মান হচ্ছে। অনেক প্রকল্প রয়েছে যা সাধারণ মানুষ জানেও না। তা ছাড়া কেনাকাটায়ও বেশ দুর্নীতি হয়েছে। প্রতিটি সেক্টরের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি।"
 

সাখাওয়াত হোসেন আরও বলেন, "এমন মন্ত্রণালয় নেই যেখানে দুর্নীতি নেই। পাট মন্ত্রণালয় তো শেষ। আমরা চেষ্টা করছি বন্ধ থাকা পাটকলগুলো লিজ দিতে। অর্থনৈতিকভাবে চুরি-চামারি করে এ দেশে এক একজন হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছে। এই দুর্নীতি শতভাগ না পাড়লেও রোধ করতে হবে।"
 

তিনি পার্বত্য অঞ্চলের অশান্তি ও সাধারণ মানুষের দুর্ভোগের প্রসঙ্গ টেনে বলেন, "পাহাড় অশান্ত থাকলে কেউ শান্তিতে থাকতে পারবে না। পার্বত্য অঞ্চলে যাইহোক না কেন সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে।"
 

এর আগে, একাডেমি ময়দানে ক্যাডেটদের সালাম গ্রহণ করেন উপদেষ্টা। এ সময় নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বনিক, বরিশাল ক্যান্টনমেন্টের জিওসি মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।