হাজারো বিতর্ক ছাড়িয়ে রেকর্ড গড়লো হীরামান্ডি

প্রকাশকালঃ ০৯ মে ২০২৪ ০৫:৪৬ অপরাহ্ণ ৫২৪ বার পঠিত
হাজারো বিতর্ক ছাড়িয়ে রেকর্ড গড়লো হীরামান্ডি

বলিউডের গুণী নির্মাতা সঞ্জয় লীলা বানসালির নির্মাণ নিয়ে যেমন তৈরি হয় বিতর্ক, তেমনি সাফল্যে মোড়া থাকে তার প্রতিটি কাজ। সদ্যই বানসালির নির্মাণ ‘হীরামাণ্ডি’ও তার আরেকটি উদাহরণ। ইতোমধ্যেই সিরিজটি নিয়ে একাধিক বিতর্ক তৈরি হয়েছে। সিরিজের কাস্টিং, প্রেক্ষাপট, স্থান।

 

লাহোর বলে লখনউ দেখানো, কিংবা যৌন দৃশ্য। সেই্ সঙ্গে কাস্টিংয়ের জন্য স্বজনপোষণের অভিযোগ। এমনকী সিরিজের সংলাপে ব্যবহৃত উর্দু নিয়েও আপত্তি তুলেছেন দর্শকদের একাংশ। কিন্তু এতসব বিতর্ক ছাপিয়ে ‘হীরামাণ্ডি’ গড়লো অনন্য রেকর্ড।

 

ভারতীয় একাধিক গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে, মুক্তির মাত্র এক সপ্তাহের মধ্যেই একটি বিশ্বরেকর্ড গড়ে ফেলল সিরিজটি। গোটা বিশ্বে এখনও পর্যন্ত সবথেকে বেশিসংখ্যক দর্শক টানা ভারতীয় সিরিজের খেতাব পেল সিরিজটি। ৪৩টি দেশের দর্শকসংখ্যার দৌড়ে সেরা দশে নাম তুলে ফেলেছে ‘হীরামাণ্ডি’।

 

গতকাল বুধবার (৮ মে) চলচ্চিত্র বিশ্লেষক তরণ আদর্শ ইনস্টাগ্রামে এই তথ্য শেয়ার করেছে। একটি পোস্টের মাধ্যমে তরণ জানান, সঞ্জয় লীলা বানসালির অভিষেক ওয়েব সিরিজ ‘হীরামাণ্ডি’ এযাবৎকালের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। বিশ্বব্যাপী সবথেকে বেশি দেখা ভারতীয় সিরিজের শীর্ষস্থান অধিকার করেছে। ১ মে নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ‘হীরামাণ্ডি’। সঞ্জয় লীলার বানসালির ১৮ বছরের স্বপ্ন, তিল তিল করে নিজে হাতে গড়ে তুলেছেন সিরিজটিকে। কোনওরকম কমতি রাখেননি পরিচালক-প্রযোজক।


এই সিরিজে কোটি কোটি টাকার শুধু গয়নাই ব্যবহৃত হয়েছে। অভিনেত্রী রিচা চাড্ডা জানিয়েছিলেন, মোট ৩০০ কেজিরও বেশি গয়না ছিল। যা দুর্মূল্য মুক্তা, পান্না, হীরা দিয়ে তৈরি। সিরিজের সেটও চোখধাঁধানো। যার ফলে সব বিতর্ক ছাপিয়ে ‘হীরামাণ্ডি’ গড়লো রেকর্ড। ‘হীরামাণ্ডি’তে অভিনয় করেছেন মনীষা কৈরালা, সোনাক্ষী সিনহা, রিচা চাড্ডা, অদিতি রাও হায়দরি, শেখর সুমন, অধ্যয়ন সুমন, ফারদিন খানের মতো বড় বড় তারকারা।