সরকারি চাল কেলেঙ্কি: ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশকালঃ ২১ সেপ্টেম্বর ২০২৪ ০৫:০৮ অপরাহ্ণ ৫৪৮ বার পঠিত
সরকারি চাল কেলেঙ্কি: ইউপি চেয়ারম্যানসহ  ৯ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা প্রেস
জয়পুরহাট প্রতিনিধি:-



 

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়নে হতদরিদ্রদের বরাদ্দকৃত বিপুল পরিমাণ সরকারি চালের কেলেঙ্কি উদ্ভাবিত হয়েছে। র‌্যাবের অভিযানে তিলকপুর বাজারে একটি গুদাম থেকে ৬ দশমিক ২ মেট্রিক টন চাল জব্দ করা হয়েছে এবং এই ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
 

প্রাথমিক তদন্তে জানা যায়, ইউপি চেয়ারম্যান সেলিম মাহবুব সজলসহ ইউনিয়ন পরিষদের কয়েকজন সদস্য দীর্ঘদিন ধরে এই চাল কালোবাজারি করে আসছিলেন। তারা খাদ্য অধিদপ্তরের সীলমোহর করা সরকারি বস্তা পাল্টিয়ে মাছের ফিডের বস্তায় রেখে চালগুলো মজুদ করে রাখতেন। পরে অধিক মূল্যে বিক্রি করার জন্য কালোবাজারে ছাড়তেন।
 

বৃহস্পতিবার রাতে র‌্যাবের একটি দল তিলকপুর বাজারে অভিযান চালিয়ে এই বিপুল পরিমাণ চাল উদ্ধার করে। এ সময় ঘটনাস্থল থেকে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে ইউপি চেয়ারম্যানসহ আরও কয়েকজনের সম্পৃক্ততা পাওয়া যায়।
 

জব্দকৃত চালের বাজার মূল্য প্রায় ২ লাখ ৭২ হাজার টাকা। এই ঘটনায় আক্কেলপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং গ্রেপ্তারকৃত ব্যক্তিদের আদালতে পাঠানো হয়েছে। পুলিশ অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।
 

এই ঘটনাটি সরকারি ত্রাণ সামগ্রী দুর্নীতির একটি চরম উদাহরণ। হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত খাদ্যশস্য কালোবাজারি হওয়ায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।