মন্ত্রিসভার আজকের বৈঠক

প্রকাশকালঃ ২৯ জুলাই ২০২৪ ১২:৫৩ অপরাহ্ণ ৫০ বার পঠিত
মন্ত্রিসভার আজকের বৈঠক

ঢাকা প্রেস নিউজ


আগামী এক মাসের সরকারি কার্যক্রম নির্ধারণের লক্ষ্যে আজ সোমবার (২৯ জুলাই) বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এই বৈঠকে সরকারের সকল মন্ত্রী ও সচিবরা উপস্থিত থাকবেন।

 

দ্বিতীয় ত্রৈমাসিকের কর্মসূচি পর্যালোচনা: গত এপ্রিল থেকে জুন পর্যন্ত সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা করা হবে। বিশেষ করে কোটা সংস্কার আন্দোলন, কারফিউ এবং সরকারি স্থাপনায় হামলার ঘটনার পর সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় সরকার কী ধরনের পদক্ষেপ নিয়েছে, সে বিষয়ে বিস্তারিত আলোচনা হতে পারে।
 

ক্ষতিগ্রস্ত সরকারি সম্পদের হিসাব: আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত সরকারি সম্পদের পরিমাণ নির্ণয় এবং তা পুনর্নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

ভবিষ্যতের পরিকল্পনা: আগামী এক মাসের জন্য সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কর্মসূচি নির্ধারণ করা হবে। বিশেষ করে দেশের অর্থনৈতিক উন্নয়ন, জনকল্যাণমূলক কর্মসূচি এবং জনগণের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য কী ধরনের পদক্ষেপ নেওয়া যায়, সে বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে।
 

কেন এই বৈঠক গুরুত্বপূর্ণ?

দেশের সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতা এবং সহিংসতার পর এই বৈঠকটি বিশেষ গুরুত্বপূর্ণ। এই বৈঠকে গৃহীত সিদ্ধান্তের ভিত্তিতে আগামী দিনগুলোতে দেশের রাজনৈতিক এবং অর্থনৈতিক পরিস্থিতি কীভাবে পরিচালিত হবে, তা নির্ধারিত হবে।