সাবেক প্রধানমন্ত্রীর পিয়নের বিপুল সম্পত্তি: দুদকের তদন্ত

প্রকাশকালঃ ২০ আগu ২০২৪ ০৭:৪৩ অপরাহ্ণ ৫১৩ বার পঠিত
সাবেক প্রধানমন্ত্রীর পিয়নের বিপুল সম্পত্তি: দুদকের তদন্ত

ঢাকা প্রেস নিউজ


সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক ব্যক্তিগত সহকারী (পিয়ন) মো. জাহাঙ্গীর আলমের বিপুল সম্পত্তি অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত শুরু করেছে।

 

জাহাঙ্গীর আলম, যিনি একসময় প্রধানমন্ত্রীর পানি এগিয়ে দেওয়ার কাজ করতেন বলে পরিচিত ছিলেন, বর্তমানে অবৈধভাবে ৪০০ কোটি টাকার মালিক হয়ে ওঠার অভিযোগে জর্জরিত। এই অভিযোগ স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেছেন।
 

দুদক সূত্রে জানা যায়, জাহাঙ্গীর আলম প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত থাকাকালীন বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে এই বিপুল সম্পদ অর্জন করেছেন। তিনি নোয়াখালী ও ঢাকায় বিপুল পরিমাণ সম্পত্তি অর্জন করেছেন এবং বিলাসবহুল জীবনযাপন করছেন।
 

গত বছর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জাহাঙ্গীর আলমের সাথে প্রধানমন্ত্রীর কোনো সম্পর্ক নেই বলে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।
 

জাহাঙ্গীর আলম একপর্যায়ে রাজনীতিতেও সক্রিয় ছিলেন এবং আওয়ামী লীগের স্থানীয় নেতা হিসেবে দায়িত্ব পালন করেছেন। তবে, বিপুল সম্পত্তি অর্জনের অভিযোগের পর তিনি রাজনীতি থেকে কিছুটা দূরে সরে গেছেন।
 

দুদকের এই তদন্তে জাহাঙ্গীর আলমের অর্জিত সম্পত্তির উৎস, তার বিরুদ্ধে উঠে আসা দুর্নীতির অভিযোগ এবং তার সঙ্গে জড়িত অন্যান্য ব্যক্তিদের বিষয়ে তদন্ত করা হবে।