মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তামিম ইকবাল

প্রকাশকালঃ ০৭ আগu ২০২৩ ০১:৩৬ অপরাহ্ণ ১৯৪ বার পঠিত
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তামিম ইকবাল

য়ানডে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন, আসন্ন এশিয়া কাপেও খেলবেন না; সেই তামিম ইকবালকে আজ দেখা গেল মিরপুর শেরেবাংলায়। যেখানে তার জাতীয় দলের সতীর্থরা ক্যাম্প করছেন। ইনজুরি আক্রান্ত তামিম অবশ্যই ক্যাম্প করতে আসেননি, তিনি এসেছিলেন পুনর্বাসন প্রক্রিয়া শুরু করার উদ্দেশে বিসিবির মেডিক্যাল বিভাগের পরামর্শ নিতে। কোমরের ইনজুরিতে ভুগতে থাকা তামিম মেডিক্যাল বিভাগে বেশ কিছুক্ষণ সময় কাটিয়েছেন।

লন্ডনে কোমরের চোটের চিকিৎসা করিয়ে গত ৩১ জুলাই দেশে ফেরেন তামিম। এরপর গত ৩ আগস্ট বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, ১১ আগস্ট পর্যন্ত তামিমের পুরোপুরি বিশ্রামে থাকার কথা। পুনর্বাসন প্রক্রিয়া ঠিকমতো হলে আগামী ১২ থেকে ১৪ দিন পর পুরোপুরি অনুশীলনে ফিরতে পারবেন বাংলাদেশের অন্যতম সেরা এই ব্যাটার।


মাঠে ফেরার জন্য প্রয়োজনীয় পরামর্শ নিতেই আজ বিসিবিতে এসেছিলেন তামিম। ওয়ানডে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে তিনি মাঠে ফিরতে চান। দু-এক দিনের মধ্যেই তামিমের পুনর্বাসন প্রক্রিয়া শুরু হওয়ার কথা।

উল্লেখ্য, তামিমের বদলে নতুন ওয়ানডে অধিনায়ক এখনো ঠিক করে উঠতে পারেনি বিসিবি। সম্ভাব্য তালিকার শীর্ষে আছেন সাকিব আল হাসান। তিনি রাজি না হলে লিটন দাস কিংবা মেহেদী মিরাজকে নেতৃত্ব দেওয়ার ভাবনা আছে বিসিবির।