তামিমের ক্রিকেট ভবিষ্যৎ জানা যাবে বিপিএলের পর

প্রকাশকালঃ ২২ ফেব্রুয়ারি ২০২৪ ০৫:৫৩ অপরাহ্ণ ১৪৭ বার পঠিত
তামিমের ক্রিকেট ভবিষ্যৎ জানা যাবে বিপিএলের পর

তামিম ইকবাল, বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান, গত বছর জাতীয় দলে অন্তর্ভূক্তি নিয়ে বেশ আলোচনায় ছিলেন। অভিমান করে তিনি সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাননি এবং বিশ্ব আসরের পরেও জাতীয় দলের হয়ে খেলেননি।


সেসময় দলের পক্ষ থেকে জানানো হয়, পুরোপুরি ফিট নন তামিম। কিন্তু বিপিএলে এই ওপেনারকে দেখা গেছে পুরনো ছন্দে। তাই তামিম আবারও জাতীয় দলে ফিরবেন কিনা সেটা নিয়ে ভক্তদের মাঝে বেশ কৌতূহল তৈরি হয়েছে।  

বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছে, বিপিএলের পর এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।


 
জাতীয় দলে আর ফিরবেন কিনা সে বিষয়ে এখন পর্যন্ত কিছুই জানাননি তামিম। তাই বিসিবির কাছেও বিষয়টি স্পষ্ট নয়। বিপিএল শেষে এই ক্রিকেটারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) গণমাধ্যমের মুখোমুখি হয়ে এই কথা জানান তিনি।                                   
 
তামিমের প্রসঙ্গে জালাল বলেন, 'আমাদের মাননীয় বোর্ড সভাপতি উনি আমাকে এবং আরও কয়েকজনকে বলেছেন তামিমের সাথে বসার জন্য। যেহেতু ঢাকায় আসছে এখন আর বেশিদিন নেই বিপিএল খেলা। বিপিএল খেলা শেষ হলেই আমরা তার সাথে বসব।'  
 
 
তামিমের বিষয়ে এর আগে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। গত ১২ ফেব্রুয়ারি গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘তামিমের ইস্যুটা নিয়ে কথা হয়েছে। আমি এখান থেকে নাম বলেছি জালাল ভাই ও অন্যরা বসবে তামিমের সঙ্গে। ঢাকায় আসার সঙ্গে সঙ্গে। আমিও বসবো। উনারা বসার পর আমি নিজেও বসবো। আমার ধারণা এই বিপিএল চলাকালীনই সব সিদ্ধান্তগুলো জানতে পারব। এর আগে আসলে বলাটা মুশকিল।'