‘ধুয়ে দিলেন’এফবিআই ও মার্কিন আইন দপ্তরকে ট্রাম্প

প্রকাশকালঃ ১৩ জুন ২০২৩ ১০:৫৩ পূর্বাহ্ণ ১৭০ বার পঠিত
‘ধুয়ে দিলেন’এফবিআই ও মার্কিন আইন দপ্তরকে ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত তিন মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো অভিযুক্ত হয়েছেন। তিনি প্রথম কোনো সাবেক প্রেসিডেন্ট ফেডারেল অপরাধে অভিযুক্ত হন। তবে এ নিয়ে গত শনিবার দুইটি নির্বাচনী সভায় মার্কিন বিচার দপ্তরকে কঠোর ভাষায় গালমন্দ করেছেন ডোনাল্ড ট্রাম্প। খবর বিবিসির।

গত শুক্রবার ট্রাম্পের বিরুদ্ধে দায়ের করা ৩৭ দফা অভিযোগে বলা হয়েছে, স্পর্শকাতর বিভিন্ন সরকারি নথি নিয়ে হেলাফেলা করে ট্রাম্প রাষ্ট্রীয় নিরাপত্তা ঝুঁকিতে ফেলেছেন, এবং এ ঘটনার তদন্তে তিনি বাধা দিয়েছেন।

এ নিয়ে ট্রাম্প বলেছেন, তার বিরুদ্ধে আনা এসব অভিযোগ নিতান্তই ‘হাস্যকর’ এবং ‘ভিত্তিহীন’। এদিন মার্কিন বিচার দপ্তর এবং কেন্দ্রীয় দপ্তরকে কঠোর ভাষায় আক্রমণ করেন ট্রাম্প।


সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, দুর্নীতিগ্রস্ত এফবিআই ও বিচার দপ্তরের এসব অভিযোগ নির্বাচনে হস্তক্ষেপের সামিল। গত শনিবার জর্জিয়া এবং নর্থ ক্যারোলাইনায় প্রায় ঘণ্টা ধরে ভাষণ দেন ট্রাম্প। সেই সময়ট্রাম্প বলেন, বন্দুক তাক করা এফবিআই এজেন্টরা মার-ও-লাগোতে তল্লাশি চালায়।

জর্জিয়া অঙ্গরাজ্যে রিপাবলিকান দলের সম্মেলনে ভাষণে তিনি বলেন, তারা প্রতারণা করছে, তারা প্রতারক, দুর্নীতিবাজ– এসব অপরাধীদের কোনোভাবেই পুরস্কৃত করা যাবেনা, তাদের হারাতে হবেই।

এ ছাড়া নিজের ক্ষমতাকালকে সবচেয়ে সফল সময় বলে দাবি করেছেন ট্রাম্প। তিনি বলেন, আমরা বর্তমানের ক্ষমতাসীনদের রাজনৈতিক শক্তির মুখোমুখি দাঁড়াবো...যে কাজ শুরু করেছি তা শেষ করবো।