কুড়িগ্রামে স্বেচ্ছাশ্রমে ৩ কি.মি. রাস্তা সংস্কার করল যুবসমাজ

প্রকাশকালঃ ২৪ আগu ২০২৪ ০৭:৫৬ অপরাহ্ণ ৫৩৫ বার পঠিত
কুড়িগ্রামে স্বেচ্ছাশ্রমে ৩ কি.মি. রাস্তা সংস্কার করল যুবসমাজ

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

 

 

স্বেচ্ছাশ্রমে তিন কিলোমিটার রাস্তা সংস্কার কাজ করেছে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় একদল যুবক। স্বপ্নসিঁড়ি কল্যাণ সংস্থার যুবকরা ইটের খোয়া ও সুড়কি ফেলে ভাঙাচোরা রাস্তায় সংস্কারের কাজ করেছেন।

 

শুক্রবার ও শনিবার দুইদিনব্যাপী ফুলবাড়ী উপজেলার খামারের বাজার হয়ে কবিরমামুদ এলাকা থেকে ধরলা সেতু সড়কে এই কাজ করছেন তারা। স্থানীয় ইট ভাটাগুলো থেকে স্বল্পমূল্যে খোয়া ও সুড়কি কিনে জনসাধারণের চলাচলের সুবিধার্থে এসব কাজ স্বেচ্ছায় চালিয়ে যাচ্ছেন।

 

দীর্ঘদিন ধরে ওই রাস্তাটি চলাচলে অযোগ্য হলেও সংস্কারের ব্যবস্থা নেননি স্থানীয় প্রশাসন। বাধ্য হয়ে ওই সংগঠনের সদস্যরা নিজ উদ্যোগে কাজটি সম্পন্ন করার জন্য হাতে নিয়েছেন। তাছাড়া বিভিন্ন সামাজিক কাজগুলো উপজেলায় ৮ বছর ধরে সুনামের সহিদ করছেন তারা। এ সংগঠনের সদস্যরা দলবদ্ধভাবে মানুষের পাশে থাকবেন বলে অঙ্গীকার করে সংগঠন চালু করেছেন।

 

স্বপ্নসিঁড়ি কল্যাণ সংস্থার উপদেষ্টা ফজলুল হক সরকার (ত্রিফুল আর্মি) জানান ফুলবাড়ী উপজেলায় বিভিন্ন আপৎকালীন সময় স্বপ্নসিঁড়ি কল্যাণ সংস্থার কাজ করে যাচ্ছে। আমি উপস্থিত থেকে রাস্তার সংস্থায় কাজ করছি।

 

স্বপ্নসিঁড়ি কল্যাণ সংস্থার সভাপতি মোশারফ হোসেন মণ্ডল জানান, রক্তদান কর্মসূচিগুলো ইতিপূর্বে মানুষের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে। হতদরিদ্র দুঃস্থ পরিবারের সদস্যদের পাশে থেকে সুচিকিৎসার ব্যবস্থা করছে এ সংস্থাটি। তার অংশ হিসাবে নবম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাস্তার সংস্কার করার জন্য এ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।