আজ পার্লামেন্ট ভেঙে দিতে আবেদন করবেন শাহবাজ শরিফ

প্রকাশকালঃ ০৯ আগu ২০২৩ ০৩:০৯ অপরাহ্ণ ১৬৪ বার পঠিত
আজ পার্লামেন্ট ভেঙে দিতে আবেদন করবেন শাহবাজ শরিফ

পাকিস্তানের জাতীয় পরিষদ (ন্যাশনাল অ্যাসেম্বলি) ভেঙে দিতে বুধবার (৯ আগস্ট) প্রেসিডেন্ট আরিফ আলভির কাছে আনুষ্ঠানিক আবেদন করবেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। গতকাল নিজেই এ কথা জানিয়েছেন তিনি।

রাজধানী ইসলামাবাদে এক অনুষ্ঠানে শাহবাজ শরিফ বলেন, ‘আগামীকাল (৯ আগস্ট) আমাদের সরকারের মেয়াদ শেষ হবে। আমি প্রেসিডেন্টের কাছে জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার আবেদন করব। এরপর একটি অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেবে।’


অনলাইন জিও নিউজ বলছে, আজ বুধবার হতে পারে ক্ষমতাসীন জোট সরকারের শেষ দিন। এদিনই প্রধানমন্ত্রীর পরামর্শে প্রেসিডেন্ট ড. আরিফ আলভি ভেঙে দিতে পারেন পার্লামেন্ট। যদি তাই হয়, তাহলে ৯০ দিনের মধ্যে পার্লামেন্ট নির্বাচনের বাধ্যবাধকতা আছে।


পাকিস্তানের জাতীয় পরিষদ (ন্যাশনাল অ্যাসেম্বলি) ভেঙে দেওয়া হবে। এ জন্য আজ বুধবার প্রেসিডেন্ট আরিফ আলভির কাছে আনুষ্ঠানিক আবেদন করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ নিজেই এ কথা জানিয়েছেন।

ওদিকে তোষাখানা মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিকে ইনসাফের চেয়ারম্যান ইমরান খানকে ৩ বছরের জেল ও এক লাখ রুপি জরিমানা করেছে আদালত। তারপরই তাকে গ্রেপ্তার করে কুখ্যাত অ্যাটক জেলে রাখা হয়েছে। মঙ্গলবার তাকে ৫ বছরের জন্য অযোগ্য ঘোষণা করেছে নির্বাচন কমিশন।