ভারতের মহারাষ্ট্রে ভারী বৃষ্টির পর রাস্তায় কুমির!

প্রকাশকালঃ ০১ জুলাই ২০২৪ ০৩:৫৭ অপরাহ্ণ ৪৯৩ বার পঠিত
ভারতের মহারাষ্ট্রে ভারী বৃষ্টির পর রাস্তায় কুমির!

সাধারণত কুমিরের বসবাস নদী, খাল কিংবা জলাধারে। সেই কুমির যখন রাস্তায় উঠে আসে তখন একটু চমকে যাওয়ার কথা। এমনই একটি দৃশ্যের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে দেখা যাচ্ছে পিচঢালা রাস্তায় হেটে আসছে একটি কুমির।

 

ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্রের উপকূলীয় জেলা রত্নাগিরিতে। সোমবার (১ জুলাই) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ভারী বৃষ্টির পর চিপলুনের রাস্তায় কুমিরটিকে হাঁটতে দেখে যাত্রীরা ভিডিও করে।


ভিডিও-তে দেখা যায়, তখনও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। রাস্তা কিছুটা অন্ধকার হওয়ায় গাড়িগুলো লাইট জ্বালিয়ে চলছে। এমন সময় একটি বড় কুমির গাড়ির সামনে দিয়ে হেঁটে বেড়াচ্ছে। আর গাড়িগুলোও তাকে সাইড দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

 

কুমিরটি নিকটবর্তী শিব নদী থেকে উঠে এসেছে বলে সন্দেহ করছে স্থানীয়রা। শিব নদী মূলত কুমিরের আবাসস্থল হিসেবেও পরিচিত। নোনা জল এবং ঘড়িয়াল কুমির ব্যতীত এটি ভারতের তিনটি কুমির প্রজাতির মধ্যে একটি।


প্রসঙ্গত, চিপলুন এবং রত্নাগিরি জেলার অন্যান্য জায়গায় গত কয়েকদিন ধরে অবিরাম বৃষ্টি হচ্ছে। টানা বর্ষণে জেলার নদ-নদীর পানিও বৃদ্ধি পেয়েছে। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, রত্নাগিরি জেলায় বৃষ্টি চলবে আগামী ২ জুলাই পর্যন্ত।