বিশ্বরেকর্ড এক মৌসুমে চার ট্রফি জয়ী- আলভারেজের

প্রকাশকালঃ ১১ জুন ২০২৩ ১১:৪০ পূর্বাহ্ণ ১১৫ বার পঠিত
বিশ্বরেকর্ড এক মৌসুমে চার ট্রফি জয়ী- আলভারেজের

ন্টার মিলানকে হারিয়ে ম্যাঞ্চেস্টার সিটির চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের সঙ্গে সঙ্গে এক বিশ্বরেকর্ডে নাম লেখালেন হুলিয়ান আলভারেজ। এই আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা ফুটবল ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে চারটি ট্রফি জয়ের রেকর্ড গড়েছেন! সেটাও আবার মাঠে না নেমেই! তাছাড়া একই মৌসুমে ইউরোপিয়ান ও বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া দশম খেলোয়াড় হলেন ২৩ বছর বয়সী তারকা।

এই ম্যাঞ্চেস্টার সিটিতে দারুণ পারফর্ম করেই কাতার বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছিলেন আলভারেজ। সেখানেও বাজিমাত করেন।

৪ গোল করে হয়ে যান টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা। ফাইনালে ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পর শিরোপা জিতে নেয় আর্জেন্টিনা। আলভারেজ হয়ে যান বিশ্বকাপজয়ী দলের সদস্য। পরের ছয় মাসে তার জন্য আরও বড় চমক অপেক্ষা করছে?

 
এই সময়ের মধ্যে তিনি ম্যান সিটির হয়ে জিতলেন আরও তিনটি শিরোপা। এক মৌসুমে বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ আর এফ এ কাপের শিরোপা জয়ী প্রথম খেলোয়াড় হলেন আলভারেজ। এর আগে ৯ জন খেলোয়াড় এক মৌসুমে ইউরোপিয়ান কাপ বা চ্যাম্পিয়নস লিগ ও বিশ্বকাপ জয়ের কীর্তি গড়েছেন। কিন্তু কেউই এক মৌসুমে চারটি ট্রফি জয়ের ইতিহাস গড়তে পারেননি।

মজার ব্যাপার হলো, গত রাতে ম্যান সিটি না জিতলে ট্রেবল জিতে যেতেন আলভারেজের জাতীয় দলের সতীর্থ লাওতারো মার্তিনেজ।

কারণ ইন্টার মিলানও এই মৌসুমে ইতালিয়ান কাপ ও ইতালিয়ান সুপার কাপ জিতে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলতে এসেছিল। এক যুগের শিরোপা খরা কাটাতে মরিয়া লড়াই করেও শেষ পর্যন্ত হার মানতে হয়েছে। ইন্টারের দুর্দান্ত পারফর্মেন্সের প্রশংসা শোনা গেছে সবার মুখে।