ঢালিউড তারকা শবনম বুবলীর অভিযোগে দুইজনকে সতর্ক করলো পুলিশ

প্রকাশকালঃ ০৯ মে ২০২৪ ০৮:০১ অপরাহ্ণ ৬০৭ বার পঠিত
ঢালিউড তারকা শবনম বুবলীর অভিযোগে দুইজনকে সতর্ক করলো পুলিশ

ঢাকা প্রেসঃ- ঢালিউড অভিনেত্রী শবনম বুবলী রাজধানীর ভাটারা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। অভিযোগের প্রেক্ষিতে ডিএমপির সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিট চলচ্চিত্র অভিনেতা সুরুজ বাঙ্গালী ও কনটেন্ট ক্রিয়েটর মৌ সুলতানাকে ডেকে সতর্ক করেছে।

বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন সাইবার ক্রাইম ইউনিটের এসপি নাজমুল ইসলাম। তিনি জানান, বিষয়টি কগনিজেবল অফেন্স (আমলযোগ্য অপরাধ) না হলেও, তাদেরকে ডেকে সতর্ক করা হয়েছে। আদালতের অনুমতি সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুযোগ রয়েছে বলেও তিনি জানান।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে ডিএমপির সিটিটিসি বিভাগের সাইবার ইউনিট একটি বিবৃতিও জারি করেছে। বিবৃতিতে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের বিড়ম্বনার শিকার হচ্ছেন নেটিজেনরা। সাম্প্রতিক সময়ে সিটিটিসি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনে প্রাপ্ত অভিযোগগুলো বিশ্লেষণ করে দেখা যাচ্ছে যে, কিছু ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে রোস্টিং এর নামে সংস্কৃতি কর্মীদের টার্গেট করে অনবরত বুলিং করছেন এবং কুৎসা রটনা করে চলেছেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, সম্প্রতি অভিনেত্রী শবনম বুবলি এহেন অপরাধের শিকার হয়েছেন। তার জিডি ও অভিযোগের ভিত্তিতে একজন পুরুষ অভিনেতা ও একজন নারী কন্টেন্ট ক্রিয়েটরকে আইনের আওতায় আনা হয়েছে। সাইবার স্পেসে যে কাউকে হেয় করা অপরাধ ও তাদের আইনের আওতায় আনা হবে বলেও বিবৃতিতে স্পষ্ট করে বলা হয়েছে।

এদিকে, সাধারণ ডায়েরিতে বুবলী উল্লেখ করেছেন যে, বেশ কিছুদিন ধরে কিছু ব্যক্তি, অনলাইন পোর্টাল ও টিভি চ্যানেল তাদের নিজস্ব ফেসবুক ও ইউটিউব চ্যানেলে তার নামে বিভিন্ন অরুচিকর, মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচার করছে। এমন অবস্থায় বিষয়টি সাধারণ ডায়েরিভুক্ত করে রাখা একান্ত প্রয়োজন বলে মনে করেছেন তিনি।

**পুলিশ সূত্রে জানা গেছে, প্রতিদিনের চিত্র, জমশেদ ভাই, মৌ সুলতানা, সনি কমিনিকেশন, এসকে উজ্জল, সোনিয়া শিমু, ফেরদৌস কবির, আবুল হোসাইন তুফান, শাহিনুর আক্তর, জাহিদুল ইসলাম আপন সহ ১৫-২০টি ফেসবুক পেজ-ইউটিউব চ্যানেলের নাম উল্লেখ করা হয়েছে।