তুফান-এর দাপটে ঈদে মুক্তি পাচ্ছে না জংলি!

প্রকাশকালঃ ০২ জুন ২০২৪ ০২:০৫ অপরাহ্ণ ৫৩১ বার পঠিত
তুফান-এর দাপটে ঈদে মুক্তি পাচ্ছে না জংলি!

ঈদে প্রেক্ষাগৃহে আসছে ঢালিউড সুপারস্টার শাকিব খান ও রায়হান রাফি জুটির তুমুল আলোচিত সিনেমা ‘তুফান’। ফার্স্ট লুক, টিজ এবং গান প্রকাশের পর  সিনেমাটির সব কনটেন্ট এখন ট্রেন্ডিংয়ে! হল মালিকরাও মুখিয়ে রয়েছেন সর্বোচ্চ রেন্টালে সিনেমাটি মুক্তি দিতে। ঠিক সেই মুহূর্তে আগে থেকে ঘোষণা দেওয়া সিয়াম আহমেদের ‘জংলি’ সিনেমা ঈদে মুক্তি দেওয়ার কথা থাকলেও নিজেদেরকে সরিয়ে নিয়েছে। 

 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘জংলি’র নির্মাতা এম রাহিম জানায়, সিনেমাটি ঈদুল আজহায় মুক্তি পাচ্ছে না।এর নির্মাতা এম রাহিম কারণ হিসেবে জানালেন সময় স্বল্পতার কথা। তিনি বলেন, ‘টানা শুটিং করেছি আমরা। একই সঙ্গে ভারতে চলছিল ছবির পোস্ট প্রোডাকশনের কাজ। শুটিংয়ের পাশাপাশি ডাবিংও চলছিল ঢাকায়। মে মাসে আউটডোরে শুটিংয়ের সময় প্রচণ্ড গরমে ইউনিটের অনেকেই অসুস্থ হয়ে পড়েন। তবু আমরা কঠোর পরিশ্রম চালিয়ে গেছি। 

 

সবশেষ ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে শুটিং বন্ধ রাখতে হয় আমাদের। পুরো একটি সেট ঝড়ে ভেঙে যায়। প্রকৃতির ওপর তো কারও নিয়ন্ত্রণ নেই। দর্শকদের যে সিনেমা আমরা উপহার দিতে চাই, সেই কোয়ালিটি অ্যাচিভ করা সম্ভব হবে না এই ঈদে। এই মানের সিনেমার সঙ্গে কোয়ালিটিতে কম্প্রোমাইজ করাটা একেবারেই আনএথিক্যাল হবে।’

 

তুফানের দাপটে ভয় পেয়ে সরে গেল কিনা ‘জংলি’— এমন প্রশ্নের উত্তরে রাহিমের অকপট জবাব, “তুফান আর জংলি এক জনরার সিনেমা নয়। তুফান আসবে– এটি জেনে বুঝেই আমরা ঘোষণা দিয়েছিলাম। আমাদের মিউচুয়াল রেসপেক্ট আছে, ঘুরেফিরে তো একই টিম আমরা।  ‘তুফান বনাম জংলি’ কখনোই আমরা সমর্থন করি না; বরং আমরা বিশ্বাস করি ‘তুফান ও জংলি’তে।

 

ইন্ডাস্ট্রির স্বার্থে দুটি ছবিরই ভালো ব্যবসা করতে পারা উচিত। তাহলেই ইন্ডাস্ট্রি গ্রো করবে। আমাদের বাজার বড় হবে।” ‘জংলি’র সিনেমার মূল ভূমিকায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ। তার বিপরীতে রয়েছেন শবনম বুবলী। বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, সোহেল খান, এরফান মৃধা শিবলু প্রমুখ। সিনেমাটিতে চারটি গানের সুর ও সংগীত করেছেন প্রিন্স মাহমুদ।