ভারতের বক্স অফিসে তিন দিনে ৩৮৯ কোটি রুপি আয় করেছে ‘জওয়ান’

প্রকাশকালঃ ১১ সেপ্টেম্বর ২০২৩ ০১:৫৬ অপরাহ্ণ ২৩৩ বার পঠিত
ভারতের বক্স অফিসে তিন দিনে ৩৮৯ কোটি রুপি আয় করেছে ‘জওয়ান’

ভারতে শাহরুখ খানের ‘জওয়ান’ সাড়া ফেলেছে। ৭ সেপ্টেম্বর মুক্তির পর বেশ কিছু রেকর্ড ভেঙেছে ছবিটি। ভারতের বক্স অফিসের হিসাব মতে, গত শনিবার পর্যন্ত, অর্থাৎ গত তিন দিনে ৩৮৯ কোটি রুপি(গ্রস সেল) আয় করেছে ছবিটি। শুধু ভারতে তিন দিনের এই আয় ১৭৮ কোটি রুপি, বাংলা টাকায় ২০০ কোটির ওপরে।

এদিকে আমদানি করা ছবি হিসেবে প্রথম একই সঙ্গে বাংলাদেশে মুক্তি পেয়েছে ছবিটি। প্রথম দিন ব্লকবাস্টার সিনেমাস ও স্টার সিনেপ্লেক্সে সন্ধ্যায় একটি করে শো প্রদর্শিত হলেও আনুষ্ঠানিকভাবে এক দিন পরে ৮ সেপ্টেম্বর মাল্টিপ্লেক্সসহ দেশের ৪৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। প্রতিদিন ২৫৩টি করে শো চলছে ছবিটির। একই সঙ্গে ছবিটি মুক্তি পাওয়ার কারণে বাংলাদেশেও বিশেষ করে মাল্টিপ্লেক্সগুলোতে ‘জওয়ান’ বেশ সাড়া ফেলে। তাহলে গত দুই দিনে বাংলাদেশের প্রেক্ষাগৃহে ছবিটির আয় কত?

রোববার দুপুরে ছবির অন্যতম আমদানিকারক অনন্য মামুন জানান, গত দুই দিনে মাল্টিপ্লেক্স ও সিঙ্গেল হল থেকে প্রায় ৩৫ লাখ টাকা এসেছে। তিনি বলেন, ‘এখানে ছবি মুক্তির তিন দিন অতিবাহিত হচ্ছে। এখন পর্যন্ত আমরা দুই দিনের মাল্টিপ্লেক্সের হিসাব পেয়েছি। স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার সিনেমাস, লায়ন সিনেমাস ও সিলভার স্ক্রিন থেকে গ্রস সেল এসেছে ২৮ লাখের মতো। বাকিটা সিঙ্গেল হল থেকে। পরিবেশের কারণে সিঙ্গেল হলগুলোতে “জওয়ান” খুব একটা ভালো করতে পারছে না।’


বাংলাদেশে ছবিটি নিয়ে সামনের দিনগুলোতে আরও ভালো প্রত্যাশা করছেন আমদানিকারকেরা। শুরু থেকে ছবিটি দেখতে মাল্টিপ্লেক্সে হুমড়ি খেয়ে পড়েছেন দর্শক। স্টার সিনেপ্লেক্সের সাত শাখায় প্রতিদিন রেকর্ড ৪০টি শো, যমুনা ব্লকবাস্টার সিনেমাসে এক শাখার কয়েকটি মিলনায়তনে প্রতিদিন ১২টি শো চলছে।

অনন্য মামুন আরও বলেন, ‘যেহেতু একই সঙ্গে বাংলাদেশে ছবিটি মুক্তি পেয়েছে, তাই দর্শকের মধ্যে ব্যাপক আগ্রহ আছে ছবিটি নিয়ে। বিশ্বব্যাপী “জওয়ান”-এর যে হাইপ তৈরি হয়েছে, বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। দিন যতই যাচ্ছে বিশেষ করে মাল্টিপ্লেক্সগুলোতে টিকিটের জন্য হাহাকার দেখা যাচ্ছে। স্টার সিনেপ্লেক্সে প্রতিদিন ৪০টি শো, তাও আগামী মঙ্গলবার পর্যন্ত কোনো টিকিট নেই।’

গৌরী খান প্রযোজিত ‘জওয়ান’ ছবিটি পরিবেশনার দায়িত্বে আছে ভারতের ইয়াশরাজ ফিল্মস। সেখান থেকে ছবিটি বাংলাদেশে আমদানি করেছে রংধনু গ্রুপ ও অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। অ্যাটলি কুমার পরিচালিত ছবিটিতে শাহরুখের বিপরীতে অভিনয় করেছেন নয়নতারা।