তারেকের এপিএস অপুসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ২৮ জুলাই

প্রকাশকালঃ ২৭ জুন ২০২৪ ০২:৫৯ অপরাহ্ণ ৬৯ বার পঠিত
তারেকের এপিএস অপুসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন  শুনানি ২৮ জুলাই

মানিলন্ডারিং প্রতিরোধ আইনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী (এপিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির তারিখ পিছিয়ে আগামী ২৮ জুলাই ধার্য করেছেন আদালত।


বৃহস্পতিবার (৩০ মে) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে মামলাটি অভিযোগ শুনানির জন্য ছিল। তবে, এ দিন আসামি অপু অসুস্থ থাকায় কারাগার থেকে আদালতে আনা হয়নি। এজন্য ভারপ্রাপ্ত বিচারক শেখ হাফিজুর রহমান অভিযোগ গঠন শুনানির নতুন এ দিন ধার্য করেন।

 

মামলার অন্য আসামিরা হলেন, হুন্ডি ব্যবসায়ী আতিকুর রহমান আতিক, নাফিজ ইউনাইটেড করপোরেশনের ম্যানেজার ও স্বত্বাধিকারী মাহমুদুল হাসান ওরফে ফেরদৌস, তার ভাগনে এ. এম আলী হায়দার ওরফে নাফিজ, আমেনা এন্টারপ্রাইজ অ্যান্ড সার্ভিসের ম্যানেজার জয়নাল আবেদীন এবং কর্মচারী আলমগীর হোসেন ও ফায়েজুর রহমান।

 

মামলা সূত্রে জানা যায়, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ২০১৮ সালের ২৪ ডিসেম্বর মতিঝিলের সিটি সেন্টারের একটি অফিসে অভিযান চালিয়ে সেখানে লুকিয়ে রাখা বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করে। অভিযোগ ওঠে, তৎকালীন নির্বাচনকে প্রভাবিত করতে ওই অর্থ মজুত করা হয়েছিল। 


এ ঘটনায় র‌্যাব-৩ এর নায়েব সুবেদার ইব্রাহিম হোসেন মতিঝিল থানায় মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে সাত জনকে অভিযুক্ত করে ২০২১ সালের ১৩ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইমের পরিদর্শক ইব্রাহিম হোসেন।