বঙ্গবন্ধু হত্যা মামলায় শেখ হাসিনার অবদানঃ শেখ পরশ

প্রকাশকালঃ ২০ মে ২০২৪ ০২:৩৫ অপরাহ্ণ ৫৫৪ বার পঠিত
বঙ্গবন্ধু হত্যা মামলায় শেখ হাসিনার অবদানঃ শেখ পরশ

আমাদের সবারই বিকল্প আছে কিন্তু বাংলাদেশে শেখ হাসিনার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

ঢাকা প্রেসঃ

রোববার (১৯ মে) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত শোভাযাত্রার প্রাক্কালে তিনি এ মন্তব্য করেন। শেখ পরশ বলেন, এই মুহূর্তে শেখ হাসিনা উপমহাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। তার নেতৃত্ব, দায়িত্বশীলতা, গুণ, ধৈর্য তাকে আজকে এই জায়গায় নিয়ে এসেছে। পরিবারের ১৮ জন সদস্যকে নির্মমভাবে হত্যা করার পরেও তিনি এদেশের মানুষের ভাগ্যোন্নয়নের এবং এদেশের মানুষের মৌলিক অধিকার উদ্ধার করার জন্য জীবনের সব হুমকি ও মায়াকে তুচ্ছ করে আপনাদের কাছে উপস্থিত হয়েছেন। আমাদের সবারই বিকল্প আছে কিন্তু বাংলাদেশে শেখ হাসিনার কোনো বিকল্প নেই।
 

"বঙ্গবন্ধুই রক্তের উত্তরাধিকার হিসেবে গণতন্ত্রের প্রতীক হিসেবে এবং এদেশের মানুষের উন্নয়নের বাহক হিসেবে তিনি সেদিন বাংলার মাটিতে উপস্থিত হয়েছিলেন।"
"সামাজিক ন্যায় পরায়ণ বিচার ব্যবস্থা বুকে নিয়ে তিনি প্রচলিত আইনেই বঙ্গবন্ধুর হত্যার বিচার করেছেন।"
"যারা যুদ্ধাপরাধীদের হাতে জাতীয় পতাকা তুলে দিয়েছিল, মন্ত্রী বানিয়েছিল তিনি সেই যুদ্ধাপরাধীদের বিচার করছেন। এখনও চলমান রয়েছে।"

মূল বিষয়:

বঙ্গবন্ধু হত্যা মামলার বিচার: শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যার বিচারের প্রতি দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন এবং তিনিই প্রথম সরকারিভাবে এই মামলার তদন্ত শুরু করেন।
সামাজিক ন্যায়বিচার: শেখ হাসিনা কেবল বঙ্গবন্ধু হত্যার বিচারই করেননি, বরং সামগ্রিকভাবে সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্যও কাজ করেছেন।
মুক্তিযুদ্ধের চেতনা: শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে চলেছেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছেন।
যুদ্ধাপরাধীদের বিচার: শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের সম্মান ফিরিয়ে দিয়েছেন।
পরনির্ভর রাজনীতির বিরোধিতা: শেখ হাসিনা পরনির্ভর রাজনীতির বিরোধী এবং জনগণের উপর নির্ভর করে রাষ্ট্র পরিচালনা করছেন।

 

শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যা মামলার বিচার, সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ, যুদ্ধাপরাধীদের বিচার এবং পরনির্ভর রাজনীতির বিরোধিতার মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

 

বঙ্গবন্ধু হত্যা মামলার বিচার ২০২০ সালে সমাপ্ত হয় এবং ১২ জন আসামিকে মৃত্যুদণ্ড দেওয়া হয়, শেখ হাসিনার সরকার মুক্তিযুদ্ধ জাদুঘর স্থাপন করেছে এবং মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্যকে ধারণ করে চলছে, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে।