আরও ১২ মামলায় গ্রেপ্তার ইমরান, ২ দিনের রিমান্ড মঞ্জুর 

প্রকাশকালঃ ১০ জানুয়ারি ২০২৪ ০৪:০৫ অপরাহ্ণ ২০৪ বার পঠিত
আরও ১২ মামলায় গ্রেপ্তার ইমরান, ২ দিনের রিমান্ড মঞ্জুর 

কারাবন্দী পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আরও ১২টি মামলায় গ্রেপ্তার দেখিয়েছে। গত ৯ মে রাওয়ালপিন্ডি পুলিশ জেনারেল হেডকোয়ার্টারে (জিএইচকিউ) হামলাসহ সহিংসতার জন্য অন্তত এক ডজন মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির গণমাধ্যম ডন। 
বুধবার (১০ জানুয়ারি) এক প্রতিবেদনে গণমাধ্যমটি জানিয়েছে, চার্জশিট অনুসারে, সাবেক পিটিআই চেয়ারম্যান প্রধানমন্ত্রী থাকাকালীন বিভিন্ন রাষ্ট্রের প্রধানদের কাছ থেকে প্রাপ্ত ১০৮টি উপহারের মধ্যে ৫৮টি জমা দেননি। 

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খান বর্তমানে আদিয়ালা জেলে আছেন। মঙ্গলবার (০৯ জানুয়ারি) রাওয়ালপিন্ডির সন্ত্রাসবিরোধী আদালত (এটিসি) ইমরান খানকে দুই দিনের পুলিশি হেফাজতে (ফিজিক্যাল রিমান্ড) নেয়ার আবেদন মঞ্জুর করেছেন। তবে আদিয়ালা জেলেই ইমরান খানকে জিজ্ঞাসাবাদ করতে বলা হয়েছে। 

বিচারক তোশাখানা মামলার পরবর্তী কার্যক্রম ১১ জানুয়ারি পর্যন্ত মুলতবি করেন এবং একই তারিখে ১২ জন সাক্ষীকে তলব করেন। এতে অভিযোগ করা হয়, তোশাখানার নিয়মকানুন উপেক্ষা করে বুশরা বিবি সুন্দর ও দামি গয়নাগুলো রেখেছিলেন। সামরিক সচিব অবশ্য ২০২০ সালে এই উপহারের কথা জানিয়েছিলেন।