যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট (এমএলসি) তে খেলবেন কামিন্স

প্রকাশকালঃ ০৫ জুন ২০২৪ ০৩:১৯ অপরাহ্ণ ২৬০ বার পঠিত
যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট (এমএলসি) তে খেলবেন কামিন্স

প্রথম আসরেই  দারুণ সাড়া জাগিয়েছিল যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট (এমএলসি)। টুর্নামেন্টটির সম্ভাবনা দেখে আইসিসি সম্প্রতি এই টুর্নামেন্টের খেলাগুলোকে দিয়েছে লিস্ট 'এ' ম্যাচের মর্যাদা। দ্বিতীয় আসরের আগে একের পর এক তারকা যোগ দিচ্ছেন এমএলসিতে। অস্ট্রেলিয়াকে টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে বিশ্বকাপ জেতানো অধিনায়ক প্যাট কামিন্সও যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্রের এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে।

মেজর লিগ ক্রিকেটের (এমএলসি) দল স্যান ফ্র্যান্সিসকো ইউনিকর্নে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ার টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক প্যাট কামিন্স। চার বছরের জন্য দলটির সঙ্গে চুক্তি করেছেন কামিন্স। এমএলসি ফ্র্যাঞ্চাইজি লিগে কামিন্স অন্যতম বড় তারকা হিসেবে যোগ দিলেন।

এর আগে তিনি মাত্র একটি বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগেই খেলেছেন। ভারতের আইপিএল  বাদ দিলে তার নিজের দেশের বিগব্যাশও ২০১৮-১৯ মৌসুমের পর আর খেলেননি। আন্তর্জাতিক ক্রিকেটের দায়বদ্ধতাকেই বরং বেশি গুরুত্ব দিয়ে দেখেছেন এই অজি পেসার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর জুলাইয়ের ৬ থেকে ২৯ তারিখ পর্যন্ত এমএলসির এবারের আসর হওয়ার কথা। 

কামিন্সের সঙ্গে এসএফ ইউনিকর্নে নাম লিখিয়েছেন অস্ট্রেলিয়ার হার্ডহিটার ওপেনার জ্যাক ফ্রেজার-ম্যাকগার্কও। এছাড়া ওয়াশিংটন ফ্রিডমেও বেশ কয়েকজন হাই প্রোফাইল অস্ট্রেলিয়ানকে খেলতে দেখা যাবে। যাদের মধ্যে আছেন -গ্লেন ম্যাক্সওয়েল, ট্রাভিস হেড এবং স্টিভেন স্মিথ। ওয়াশিংটনের হয়ে নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্রকেও খেলতে দেখা যেতে পারে।

এছাড়াও এবারের এমএলসিতে আরও কয়েকজন উল্লেখযোগ্য তারকাকে দেখা যাবে। সাকিব আল হাসান ও  ডেভিড মিলারকে দেখা যাবে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সে, আনরিখ নরকিয়া এবং রোমারিও শেফার্ড এমআই নিউ ইয়র্কে, এইডেন মার্করাম এবং ড্যারেল মিচেল টেক্সাস সুপার কিংসে, নান্দ্রে বার্গার এবং ওবেদ ম্যাকয় খেলবেন সিয়াটল ওরকাসের হয়ে।