আগামী ৭ মার্চ প্রথমবারের মতো ‘জয় বাংলা কনসার্ট’ চট্টগ্রামে

প্রকাশকালঃ ০৪ মার্চ ২০২৪ ০৫:২৬ অপরাহ্ণ ১৬০ বার পঠিত
আগামী ৭ মার্চ প্রথমবারের মতো ‘জয় বাংলা কনসার্ট’ চট্টগ্রামে

ঐতিহাসিক ৭ মার্চের গুরুত্ব ও চেতনা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জয় বাংলা কনসার্ট’। আগামী ৭ মার্চ প্রথমবারের মতো বন্দর নগরী চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হবে এই কনসার্ট। 


এদিকে এম এ আজিজ স্টেডিয়ামে আয়োজনের সার্বিক পরিস্থিতি ও প্রস্তুতি পরিদর্শন করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। ইতোমধ্যে সম্পূর্ণ আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি নিয়মিত মনিটরিং করছে চট্টগ্রাম জেলা প্রশাসন। কনসার্টে আসছে দেশের স্বনামধন্য আর্টসেল, নেমেসিস, চিরকুটসহ বিভিন্ন ব্যান্ড দল। এছাড়া জনপ্রিয় শিল্পীরা মঞ্চে গান করবেন। 


পরিদর্শন শেষে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, জয় বাংলা মন্ত্রে তরুণদের একতাবদ্ধ করতে আগামী ৭ মার্চ আয়োজন করা হয়েছে জয় বাংলা কনসার্ট। আমাদের সব ধরণের প্রস্তুতির কার্যক্রম চলমান রয়েছে। আশা করছি, চট্টগ্রামবাসীকে আমরা তাদের কাঙ্খিত কনর্সাট উপহার দিতে পারব। জানা গেছে, ৭ মার্চ চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে গান শোনাবে ৯টি ব্যান্ড। ব্যান্ডগুলো হলো- চিরকুট, আর্টসেল, মেঘদল, লালন, ক্রিপটিক ফেইট, নেমেসিস, অ্যাভয়েড রাফা, কার্নিভাল ও তীরন্দাজ ব্যান্ড। এছাড়া কনসার্টে অংশগ্রহণকারীদের জন্য কিছু নির্দেশনামূলক সিদ্ধান্ত গৃহিত হয়েছে।


নির্দেশনাগুলো হলো-

 

মূল ফটকে টিকিটের প্রাথমিক স্ক্রীনিং হবে, তারপর স্টেডিয়ামের নম্বরযুক্ত গেইটে স্ক্যান করা হবে। বারকোড স্ক্যানার দ্বারা পাঠযোগ্য হতে হবে। 
গেইট দুপুর ১২টায় খোলা হবে, একবার অনুষ্ঠানস্থলে প্রবেশ করলে পুনরায় প্রবেশের অনুমতি দেয়া হবে না। 
১২ বছরের কম বয়সী শিশুদের অনুষ্ঠানে প্রবেশের অনুমতি দেয়া হবে না। 
বাইরের কোনো খাবার বা পানীয় অনুমোদিত হবে না। অনুষ্ঠানস্থলেই খাবার ও পানি পাওয়া যাবে। 
অনুষ্ঠানস্থলের ভিতরে কোনো প্রকার তামাক বা তামাকজাত দ্রব্য প্রবেশ করতে দেয়া হবে না।  


অনুষ্ঠানস্থলে সিসিটিভি ও ক্যামেরা চালু থাকবে। তাই টিকিটধারী শ্রোতাদের নিজেরা চিত্রগ্রহণ এবং ভিডিও রেকর্ডিং করলে সেখানে কর্তৃপক্ষের কোনো বিধিনিষেধ থাকবে না। তবে ফোনের ক্যামেরা ব্যতীত অন্য যে কোনো ধরনের ক্যামেরা কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে অনুষ্ঠানস্থলের ভিতরে ইলেকট্রনিক সিগারেট, ভ্যাপ এবং এই ধরনের কোনো বৈদ্যুতিক যন্ত্রের অনুমতি দেয়া হবে না। এছাড়া অনুষ্ঠানস্থলের ভিতরে কোনো ধরনের ব্যাগ রাখা যাবে না। সেইসঙ্গে মহিলাদের ১০ ইঞ্চি বাই ৬ ইঞ্চির চেয়ে বড় পার্স না আনতেও নির্দেশনা দেয়া হয়েছে।


জয় বাংলা কনসার্টে অংশ নিতে রেজিস্ট্রেশন করবেন যেভাবে

 

নির্ধারিত সময়ে ইয়াং বাংলার ওয়েবসাইট বা ফেসবুক পেজ থেকে অনলাইনে রেজিস্ট্রেশন লিংকে প্রবেশ করে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট অথবা জন্মনিবন্ধন সনদ, মোবাইল নম্বর এবং ইমেইল অ্যাড্রেস দিতে হবে। https://ticket.youngbangla.org/ লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন অনলাইনেই। অনলাইনে নিবন্ধন হলেই পাওয়া যাবে প্রবেশ টিকেট।