আবুবকর তাহিরু: গাছ জড়িয়ে বিশ্ব রেকর্ড!

প্রকাশকালঃ ২৯ এপ্রিল ২০২৪ ০৫:৩৯ অপরাহ্ণ ১৬৮ বার পঠিত
আবুবকর তাহিরু: গাছ জড়িয়ে বিশ্ব রেকর্ড!

                    ঘণ্টায় এক হাজারের বেশি গাছকে জড়িয়ে ধরে রেকর্ড গড়েন তাহিরু


প্রকৃতিপ্রেমী আবুবকর তাহিরু ছোটবেলা থেকেই গাছের প্রতি অগাধ ভালোবাসা পোষণ করেন। সেই ভালোবাসাকেই কাজে লাগিয়ে তিনি গড়েছেন এক অসাধারণ বিশ্ব রেকর্ড! মাত্র এক ঘণ্টার মধ্যে এক হাজারেরও বেশি গাছ জড়িয়ে ধরে নতুন ইতিহাস সৃষ্টি করেছেন এই ঘানার যুবক

মার্কিন সংবাদমাধ্যম ইউপিআই-এর প্রতিবেদন অনুযায়ী, ২৯ বছর বয়সী তাহিরু মার্কিন যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যের টাস্কেগি ন্যাশনাল ফরেস্টে এই অসাধারণ কীর্তি অর্জন করেন। তিনি ঘণ্টায় ১ হাজার ১২৩টি গাছকে জড়িয়ে ধরে বিশ্বকে তাকিয়ে দেন।

রেকর্ড গড়ার জন্য তাহিরুকে কিছু নির্দিষ্ট নিয়ম মেনে চলতে হয়েছিল। প্রতিটি গাছকে দুই হাত দিয়ে জড়িয়ে ধরতে হয়েছে। গাছের কোনো ক্ষতি করা যাবে না। একই গাছকে একাধিকবার জড়িয়ে ধরাও নিষিদ্ধ ছিল।

তাহিরু এই নিয়ম মেনে দ্রুত গতিতে একটি গাছ থেকে অন্য গাছে ছুটে যান। প্রতি মিনিটে তিনি ১৯টি গাছ জড়িয়ে ধরতে সক্ষম হন। এক ঘণ্টার মধ্যে তিনি মোট ১ হাজার ১২৩টি গাছকে জড়িয়ে ধরে রেকর্ড গড়ে তোলেন।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ জানিয়েছে, তাহিরু পুরো প্রক্রিয়াটি একটানাভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছেন।

আলবামার অবার্ন ইউনিভার্সিটিতে ফরেস্ট্রিতে স্নাতকোত্তর করছেন তাহিরু। প্রকৃতি ও পরিবেশ রক্ষার প্রতি তার গভীর ভালোবাসা থেকেই তিনি এই অসাধারণ উদ্যোগ গ্রহণ করেন।