বিবাহবন্ধনে আবদ্ধ হলেন অনুপম রায় তৃতীয়বার

প্রকাশকালঃ ০৩ মার্চ ২০২৪ ১২:৪০ অপরাহ্ণ ১৭৯ বার পঠিত
বিবাহবন্ধনে আবদ্ধ হলেন  অনুপম রায় তৃতীয়বার

বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন অনুপম রায় এবং প্রশ্মিতা পাল। এটি তার তৃতীয় বিয়ে। আগামী ২ মার্চ পরিবার ও ঘনিষ্ঠ আত্মীয়দের উপস্থিতিতে রেজিস্ট্রি করে বিয়ে করবেন অনুপম। রিসেপশনের অনুষ্ঠান থেকে একটি ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের সঙ্গে ভাগ করে নিলেন অনুপম এবং প্রশ্মিতা। গত নভেম্বরে নায়ক পরমব্রতকে বিয়ে করেছেন অনুপমের প্রাক্তন স্ত্রী পিয়া চক্রবর্তী। পরম-পিয়ার বিয়ে নিয়ে চর্চার থিতু হতে না হতেই গাঁটছড়া বাঁধছেন অনুপম। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে বিয়ের দুজনের ছবি শেয়ার করে অনুপম লিখেছেন, ‘নতুন করে...’। ছবিতে অনুপম রায় একটি ঘিয়ে রঙের পাঞ্জাবি পরেছিলেন।

 

তাতে ছিল গোলাপি সুতার কাজ। অন্যদিকে পাশে প্রশ্মিতাকে দেখা যায় গোলাপি রঙের বেনারসি এবং সোনার গয়নায়। নববিবাহিতা স্ত্রীকে আগলে এক ফ্রেমে ধরা দিয়েছেন গায়ক। প্রশ্মিতা পালও সংগীতশিল্পী। তাঁদের বন্ধুত্ব আগে থেকেই ছিল। পরে তা প্রেমে পরিণত হয়। প্রশ্মিতার দ্বিতীয় বিয়ে এটি। প্রসঙ্গত, ২০১৫ সালে পিয়া চক্রবর্তীকে বিয়ে করেছিলেন অনুপম রায়। একই কলেজে পড়ার সুবাদে দুজনের পরিচয়। প্রথমে বন্ধুত্ব ও পরে প্রেম। সেই প্রেম পরিণতি পায় ২০১৫ সালে। ২০২১ সালের শেষের দিকে পিয়া চক্রবর্তীর সঙ্গে ৬ বছরের দাম্পত্য সম্পর্কে ইতি টানেন অনুপম; জানিয়ে দেন—'আমাকে আমার মতো থাকতে দাও…'। তার জীবনের 'সবচেয়ে বড় ক্ষতি' পিয়ার সঙ্গে বিচ্ছেদ, সে কথা নিজের মুখেই জানিয়েছেন অনুপম রায়। 

 

অনুপম ও প্রশ্মিতার আগে থেকেই বন্ধুত্ব ছিল। গায়কের বিচ্ছেদের পর সেই বন্ধুত্বের রঙ আরও গাঢ় হয়। দেরি না করে বিয়ের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন দুজনে। দুবার বিয়ে ভেঙেছে অনুপমের। তবে প্রেমে আস্থা হারাননি গায়ক। চলতি বছর ভ্যালেন্টাইনস ডের আগে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন 'প্রেম মানুষকে খুব ভালো রাখে। মানুষ খোঁজে, আমিও খুঁজি। প্রেমকে আমি সম্মান করি। যদি এই বসন্তে কেউ জুটে যায়…'। তবে এভাবে যে নিজের কথা এত দ্রুত মিলিয়ে দেবেন তিনি, তা বোধহয় কেউ আশা করেনি।

 

গত বছর মার্চে অনুপম রায়ের জন্মদিনে শুরু হয়েছিল প্রশ্মিতার সঙ্গে তাঁর প্রেমের গুঞ্জন। সেখানে অনুপমের হাতে গোনা বন্ধুদের সঙ্গে উপস্থিত ছিলেন প্রশ্মিতাও। পিয়ার সঙ্গে বিয়ে ভেঙেছে অনুপমের, অন্যদিকে প্রশ্মিতাও আগের সম্পর্ক থেকে বেরিয়ে এসেছেন। যদিও সেইসময় অনুপম রায় জানিয়েছিলেন, প্রশ্মিতাকে তিনি এক দশক ধরে চেনেন, এই বন্ধুত্ব প্রেমের দিকে মোড় নিচ্ছে এমনটা নাকি নয়। তবে বছর বদলের সঙ্গে সঙ্গে অনুপমের মনের রঙও বদলেছে।

 

রাজ চক্রবর্তীর 'বোঝে না সে বোঝে না' ছবিতে গান গেয়ে আলোচনার কেন্দ্রে উঠে এসেছিলেন প্রশ্মিতা। পরবর্তীতে 'সাজনা', 'দেখতে বউ বউ' (শুধু তোমারই জন্য), 'হতে পারে না'র (বলো দুগ্গা মাইকি) মতো হিট গান গেয়েছেন তিনি। অনুপম রায়ের সুরেও 'তোমায় নিয়ে গল্প হোক'-এর (হাইওয়ে) মতো গান গেয়েছেন প্রশ্মিতা।