টাঙ্গাইলে ছাত্র হত্যার ঘটনায় সাবেক মন্ত্রীসহ ৫৬ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশকালঃ ১৯ আগu ২০২৪ ০৫:৪২ অপরাহ্ণ ৬১১ বার পঠিত
টাঙ্গাইলে ছাত্র হত্যার ঘটনায় সাবেক মন্ত্রীসহ ৫৬ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা প্রেস
টাঙ্গাইল প্রতিনিধি:


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে স্কুলছাত্র মো. মারুফ মিয়া নিহত হওয়ার ঘটনায় চাঞ্চল্যকর মোড় নিয়েছে। নিহত মারুফের মা মোরশেদা বেগম রোববার (১৮ আগস্ট) রাতে টাঙ্গাইল সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এই মামলায় সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুসহ টাঙ্গাইলের সাবেক ছয় এমপি এবং জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বকে আসামি করা হয়েছে।

 

মামলা সূত্রে জানা যায়, মোট ৫৬ জনের নাম স্পষ্ট উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করা হয়েছে। মামলার অন্যান্য উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন টাঙ্গাইল-২ আসনের সাবেক সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইল-৫ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-৭ আসনের সাবেক এমপি খান আহমেদ শুভ, টাঙ্গাইল-৮ আসনের সাবেক এমপি অনুপম শাহজাহান জয়, টাঙ্গাইল-৪ আসনের সাবেক এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের এবং অন্যান্য কয়েকজন শীর্ষ নেতা।
 

এই ঘটনায় টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন জানিয়েছেন, মামলাটি গ্রহণ করা হয়েছে এবং শিগগিরই আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।