প্রধানমন্ত্রীর এবারের ভারত সফরে বাংলাদশে কিছুই পায়নি: মির্জা ফখরুল

প্রকাশকালঃ ০২ জুলাই ২০২৪ ০১:৪৭ অপরাহ্ণ ৬১৬ বার পঠিত
প্রধানমন্ত্রীর এবারের ভারত সফরে বাংলাদশে কিছুই পায়নি: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘ভারতের সঙ্গে অংশীদারিত্ব ও কানেক্টিভিটি- কোনো কিছুতে বিএনপির আপত্তি নেই। বাংলাদেশ কী পেল সেটাই মূল বিষয়। কিন্তু প্রধানমন্ত্রীর এবারের ভারত সফরে বাংলাদশে কিছুই পায়নি।’ সোমবার (১ জুলাই) বিকালে শেরে বাংলা নগরে প্রয়াত জিয়াউ রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নবনিযুক্ত সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীনের নেতৃত্বে আইনজীবীদের নিয়ে মির্জা ফখরুল ইসলাম শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। বিএনপি মহাসচিব বলেন, ‘ভারতের সঙ্গে রেল করিডোরসহ বিভিন্ন সমঝোতা সম্পর্কে সরকার জনগণের কাছে মিথ্যাচার করেছে। এসব সমঝোতা-চুক্তির মাধ্যমে বাংলাদেশ অল্প সময়ের মধ্যে নির্ভরশীল হয়ে পড়বে।’

 

এ সময় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সহ সভাপতি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং মহাসচিব কায়সার কামাল, জ্যেষ্ঠ আইনজীবী বদরুদ্দোজা বাদল, মাসুদ আহমেদ তালুকদার, রুহুল কুদ্দুস কাজল, খোরশেদ আলম প্রমূখ উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত, গত ৯ জুন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী মারা গেলে সেই পদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীনকে মনোনয়ন দেয় বিএনপি। দায়িত্বভার নেওয়ার পর তিনি দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে যান।