আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে থেকে সুখবর পেল মেহজাবীনের ‘‌সাবা’ 

প্রকাশকালঃ ২৯ জুলাই ২০২৪ ১২:০৪ অপরাহ্ণ ৫১ বার পঠিত
আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে থেকে সুখবর পেল মেহজাবীনের ‘‌সাবা’ 

ছোটপর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। বর্তমানে নাটকে কম দেখা গেলেও ওয়েব মাধ্যমে কাজ করছেন তিনি। সিনেমাতেও নাম লেখিয়েছেন অভিনেত্রী। প্রথম সিনেমা মুক্তির আগেই পেলেন সুখবর। টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (টিআইএফএফ) ডিসকভারি প্রোগ্রামে জায়গা করে নিয়েছে মেহজাবীন চৌধুরী অভিনীত প্রথম চলচ্চিত্র ‘সাবা’। মাকসুদ হোসেন পরিচালিত সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে উৎসবে। 

 

কান চলচ্চিত্র উৎসবের পর বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (টিআইএফএফ)। এটি বিশ্বের অন্যতম বৃহত্তম চলচ্চিত্র উৎসবগুলোর একটি। এ উৎসবের ৪৯তম আসর বসছে আগামী ৫ সেপ্টেম্বর। ১১ দিনব্যাপী উৎসবটিতে থাকছে বাংলাদেশি সিনেমা সাবা। টিআইএফএফে বিশ্বের ২৪টি চলচ্চিত্রের সঙ্গে স্থান করে নিয়েছে মেহজাবীন অভিনীত প্রথম সিনেমা সাবা।

 

টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের নিজের প্রথম সিনেমা স্থান পাওয়ায় উচ্ছ্বাসিত মেহজাবীন। সংবাদমাধ্যমে সিনেমাটি প্রসঙ্গে মেহজাবীন বলেন, আমার প্রথম সিনেমা সাবা। খুব ইচ্ছা ছিল বাংলাদেশে যখন মুক্তি পাবে, তখন আপনজন, সহশিল্পীরা মিলে একসঙ্গে প্রেক্ষাগৃহে বসে সিনেমাটা দেখব। কিন্তু তার আগে সিনেমাটা আন্তর্জাতিক অঙ্গনে মুক্তির সুযোগ পেয়ে গেল। পৃথিবীর বিভিন্ন দেশের সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করে টরন্টোর মতো বড় উৎসবে মনোনীত হয়েছে, এটি আমার কল্পনার বাইরে ছিল। তবে যা হয়, ভালোর জন্য হয়। এটি আমাদের পুরো টিমের জন্য বড় পাওয়া।  
 

টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে কোন সিনেমাগুলো নির্বাচিত হয়েছে, তার সদ্য তালিকা প্রকাশ করেছেন আয়োজকরা। যেখানে ডিসকভারি প্রোগ্রামে বিশ্বের ২৪টি চলচ্চিত্রের সঙ্গে স্থান পায় বাংলাদেশি সিনেমা ‘সাবা’। যৌথভাবে সিনেমাটির গল্প ও চিত্রনাট্য করেছেন মাকসুদ হোসেন ও ট্রিলোরা খান। পরিচালক মাকসুদ হোসেনেরও এটি প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র।