এফডিসিতে শিল্পীদের সাংবাদিকদের উপর হামলা: ১০ জন আহত

প্রকাশকালঃ ২৪ এপ্রিল ২০২৪ ০৬:০৯ অপরাহ্ণ ২৫৯ বার পঠিত
এফডিসিতে শিল্পীদের সাংবাদিকদের উপর হামলা: ১০ জন আহত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানে আজ বিকেলে অপ্রীতিকর ঘটনা ঘটে। শপথগ্রহণ শেষে শিল্পী সমিতির সদস্য ও সাংবাদিকদের মধ্যে ব্যাপক হাতাহাতি ও চেয়ার নিক্ষেপের ঘটনা ঘটে, যা মারামারিতে রূপ নেয়। এতে ১০ জনের মতো সাংবাদিক ও ইউটিউবার আহত হয়েছেন।

 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনার সূত্রপাত ঘটে চিত্রনায়িকা ময়ুরীর মেয়েকে এক সাংবাদিকের প্রশ্নকে ঘিরে। সাংবাদিক মেয়েকে জিজ্ঞেস করেছিলেন, "আপনি কি আপনার মায়ের আগের ছবিগুলো দেখেছেন?"। এতে ক্ষুব্ধ হয়ে শিল্পীরা সাংবাদিকের প্রতি ক্ষোভ প্রকাশ করেন। এক পর্যায়ে খল অভিনেতা শিবা শানু সাংবাদিককে অফিস থেকে বের করে দেন। এরপর অন্যান্য সাংবাদিকরা প্রতিবাদ করতে গেলে, আলেকজান্ডার বো ও জয় চৌধুরীর নেতৃত্বে ফাইটাররা তাদের উপর শারীরিক লাঞ্ছনা করেন। এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায় এবং মারামারির ঘটনা ঘটে।
 

এই ঘটনায় দৈনিক খবরের বিনোদন প্রতিবেদক মিঠুন আল মামুন, বাংলাভিশন ও চ্যানেল 24 এর ক্যামেরাপারসনসহ অন্তত ১০ জন সাংবাদিক ও ইউটিউবার আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

 

প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেছেন, শিবা শানু, জয় চৌধুরী ও আলেকজান্ডার বো এই হামলার নেতৃত্ব দিয়েছিলেন।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে বিভিন্ন সাংবাদিক সংগঠন ও মানবাধিকার কর্মীরা। তারা দ্রুত তদন্ত ও দোষীদের বিরুদ্ধে कठोर ব্যবস্থা দাবি করেছেন।

পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। আহত সাংবাদিকরা মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।

এই ঘটনা বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে নতুন করে উত্তেজনা সৃষ্টি করেছে। অনেকেই শিল্পী সমিতির নিরাপত্তা ব্যবস্থার প্রশ্ন তুলেছেন।