সিআইডি প্রধানের বদলি: নতুন পদস্থাপনা

প্রকাশকালঃ ১৩ আগu ২০২৪ ০২:২৩ অপরাহ্ণ ৩৬৯ বার পঠিত
সিআইডি প্রধানের বদলি: নতুন পদস্থাপনা

ঢাকা প্রেস নিউজ


বাংলাদেশ পুলিশের একটি গুরুত্বপূর্ণ পদস্থাপনায় সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়াকে পুলিশ অধিদপ্তরে বদলি করা হয়েছে। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

 

১৯৯৫ সালে বাংলাদেশ পুলিশে যোগদানকারী মোহাম্মদ আলী মিয়া বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে রয়েছে পুলিশের বিশেষ শাখা (এসবি), ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, হবিগঞ্জ ও মানিকগঞ্জের জেলা পুলিশ সুপার এবং ট্যুরিস্ট পুলিশের প্রধান। ২০২২ সালের আগস্ট থেকে তিনি সিআইডির দায়িত্ব পালন করে আসছিলেন।
 

সিআইডি প্রধানের নতুন দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির নাম এখনও ঘোষণা করা হয়নি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত আদেশটি অবিলম্বে কার্যকর হবে।
 

এর আগে, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি), র‍্যাব মহাপরিচালক এবং ডিএমপি কমিশনার পদেও নতুন নিয়োগ দেওয়া হয়েছে।
 

পুনর্গঠন ও পরিবর্তনের ইঙ্গিত:

সিআইডি প্রধানসহ একাধিক উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তার বদলি বাংলাদেশ পুলিশে ব্যাপক পরিবর্তনের ইঙ্গিত দিচ্ছে। এই পদস্থাপনার পেছনে বিভিন্ন কারণ কাজ করতে পারে, যেমন প্রশাসনিক কারণ, নতুন পরিকল্পনা বাস্তবায়ন বা সংস্কারের উদ্যোগ।