মরকেলকে বোলিং কোচ হিসেবর চান গম্ভীর, এখনো সিদ্ধান্ত নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড

প্রকাশকালঃ ১৩ জুলাই ২০২৪ ১১:৩৩ পূর্বাহ্ণ ৭০০ বার পঠিত
মরকেলকে বোলিং কোচ হিসেবর চান গম্ভীর, এখনো সিদ্ধান্ত নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড

ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব পাওয়ার আগে গম্ভীর জানিয়েছিলেন, তিনি যেন তার পছন্দমতো সহকারী কোচ নিতে পারেন। যার জন্য ভারতের বোলিং কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার মরনে মরকেলকে চান গৌতম গম্ভীর। তবে এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই। এমন খবর জানিয়েছে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ।

সবশেষ ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের বোলিং কোচের দায়িত্বে ছিলেন মরনে মরকেল। তবে বিশ্বকাপ ব্যর্থতার দায়ে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই দায়িত্ব ছাড়েন মরকেল। দক্ষিণ আফ্রিকার সাবেক পেসারকে এখন ভারতীয় দলের বোলিং কোচ হিসেবে চাচ্ছেন দলটির নবাগত কোচ গৌতম গম্ভীর।

ক্রিকবাজ জানিয়েছে, দক্ষিণ আফ্রিকার সাবেক এই পেসারকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিতে বিসিসিআইকে অনুরোধ করেছেন গম্ভীর। এরইমধ্যে বিসিসিআইয়ের সঙ্গে মরকেলের প্রাথমিক আলাপও হয়েছে। তবে ক্রিকবাজ আরও জানিয়েছে, এ বিষয়ে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই।


দক্ষিণ আফ্রিকার হয়ে ৮৬টি টেস্ট, ১১৭টি ওয়ানডে ও ৪৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মরকেল। তবে শোনা যাচ্ছে, গম্ভীরের সঙ্গে মরকেলের কাজের সম্পর্কটাও নাকি বেশ ভাল।
 আগে লক্ষ্ণৌ সুপার জায়ান্টের মেন্টর হিসেবেও কাজ করেছেন ভারতের বর্তমান এই কোচ। তখন লক্ষ্ণৌ সুপার জায়ান্টের বোলিং কোচ ছিলেন মরনে মরকেল। গম্ভীর দায়িত্ব ছাড়লেও লক্ষ্ণৌর নতুন কোচ জাস্টিন ল্যাঙ্গারের অধীনেও বোলিং কোচ হিসেবে কাজ করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই পেসার।

 
ভারতের বোলিং কোচ হিসেবে নাম শোনা যাচ্ছে আরও কয়েক জনের। তাদের মধ্যে আছেন ভারতের সাবেক পেসার লক্ষ্মীপতি বালাজি ও বিনয় কুমার। এছাড়া তালিকায় আছেন ভারতের আরেক সাবেক পেসার জহির খান। তবে এখনও কোনো কিছু চূড়ান্ত হয়নি বলে জানা গেছে।