বন্যার্তদের পুনর্বাসনের জন্য কনসার্টের আয়োজন করেছে ইউনাইটেড কমিউনিকেশনস, ঢাকা মাতাবে ১২টি ব্যান্ডদল

প্রকাশকালঃ ০১ সেপ্টেম্বর ২০২৪ ০৩:৫৭ অপরাহ্ণ ৮৫৪ বার পঠিত
বন্যার্তদের পুনর্বাসনের জন্য কনসার্টের আয়োজন করেছে ইউনাইটেড কমিউনিকেশনস, ঢাকা মাতাবে ১২টি ব্যান্ডদল

টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা ঢলে ১১ জেলায় সৃষ্ট হয়েছে স্মরণকালের ভয়াবহ বন্যা। বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রায় ৪৫ লাখ মানুষ। অনেকে হারিয়েছেন ঘরবাড়ি। বন্যার্তদের পুনর্বাসনের জন্য কনসার্টের আয়োজন করেছে ইউনাইটেড কমিউনিকেশনস। ‘ঢাকা রক কার্নিভাল সিজন ১: স্বাধীন বাংলা বেতার’ শিরোনামে কনসার্টে অংশ নিচ্ছে দেশের ১২ টি ব্যান্ডদল। কনসার্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৬ সেপ্টেম্বর রাজধানীর ১০০ ফিট গ্রীনভিল আউটডোরসে।

 

ইউনাইটেড কমিউনিকেশনসের কর্ণধার এনামুল হক বনি জানান, এই কনসার্ট টির পরিকল্পনা চলছিল অনেকদিন আগের থেকেই। কিন্তু দেশের এই বর্তমান পরিস্থিতিতে যখন সকল স্পনসর হাত গুটিয়ে নেয় তখন তারা পিছিয়ে না গিয়ে কনসার্টটিকে নিজস্ব অর্থায়নে আয়োজন করার পরিকল্পনা করেন এবং চ্যারিটি কনসার্ট হিসেবে ঘোষণা করেন। এই কনসার্ট এর মূল লক্ষ্য শ্রোতাদের সুন্দর কিছু সময় উপহার দেয়ার পাশাপাশি বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ করা। এমনকি কনসার্টের টিকেট বিক্রির লভ্যাংশ প্রতিষ্ঠানটি বন্যার্তদের পুনর্বাসনে ব্যয় করার পরিকল্পনা আছে আমাদের।

 

কনসার্টটি নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা প্রসঙ্গে বনি আরও বলেন, ঢাকায় যারা শিল্প চর্চা করছে তারা তুলনামূলক ভাবে এগিয়ে যাচ্ছেন ঢাকার বাইরের শিল্পীদের তুলনায়। তাই আমাদের প্রতিষ্ঠানটি ঢাকার বাইরের পিছিয়ে পড়া শিল্পীদের নিয়েও কাজ করতে চায়। ইতোমধ্যেই ঢাকা রক কার্নিভাল এর সিজন ২ এবং সিজন ৩ পরিকল্পনাও করা হয়েছে। এছাড়াও আমরা ট্যালেন্ট হান্টিং এর মাধ্যমে পিছিয়ে পড়া ব্যান্ড খুঁজে বের করবো। ঢাকা রক কার্নিভালের মাধ্যমে পিছিয়ে পড়া শিল্পীরা তাদের প্রতিভা মানুষের সামনে তুলে ধরার সুযোগ পাবে।