শপথ নিলেন আপিল বিভাগে নতুন তিন বিচারপতি

প্রকাশকালঃ ২৫ এপ্রিল ২০২৪ ১২:৫৮ অপরাহ্ণ ১২৪ বার পঠিত
শপথ নিলেন আপিল বিভাগে নতুন তিন বিচারপতি

ঢাকা প্রেস; ২৪ এপ্রিল: বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নতুন তিনজন বিচারপতি নিয়োগ পেয়েছেন। বুধবার রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন হাইকোর্ট বিভাগের কর্মরত তিনজন বিচারপতিকে আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ দেন। নবনিযুক্ত বিচারপতিরা হলেন:

  • বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ: ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। ১৯৮২ সালে ঢাকা জেলা আদালতে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ২০০৩ সালে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান এবং দুই বছর পর স্থায়ী বিচারপতি হন।
  • বিচারপতি মো. শাহিনুর ইসলাম: রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আইনে (সম্মান) স্নাতক ডিগ্রি অর্জনের পর ১৯৮৩ সালে মুনসেফ (সহকারী জজ) হিসেবে নিয়োগ পান। ২০০১ সালে জেলা ও দায়রা জজ হিসেবে পদোন্নতি পান। ২০১৩ সালে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান এবং দুই বছর পর স্থায়ী বিচারপতি হন। ২০১৭ সালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।
  • বিচারপতি কাশেফা হোসেন: ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি এবং এলএলবি ডিগ্রি অর্জন করেন। ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এলএলএম ডিগ্রি অর্জন করেন। ১৯৯৫ সালে জেলা আদালত এবং ২০০৩ সালে হাইকোর্ট বিভাগের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ২০১৩ সালে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান এবং দুই বছর পর স্থায়ী বিচারপতি হন।

এই নিয়োগের মাধ্যমে আপিল বিভাগের বিচারপতির সংখ্যা ৮ জনে পৌঁছেছে।