নাটোরে বিএনপির পদযাত্রায় হামলা আহত ১৫ নেতাকর্মী

প্রকাশকালঃ ২০ আগu ২০২৩ ০৩:৪৫ অপরাহ্ণ ১৯৩ বার পঠিত
নাটোরে বিএনপির পদযাত্রায় হামলা আহত ১৫ নেতাকর্মী

নাটোরে বিএনপির পদযাত্রায় হামলার ঘটনা ঘটেছে। এতে দলের ১৫ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি বিএনপির। আহতদের মধ্যে চারজনকে রাজশাহী মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। 

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু বলেন, সকাল ৮টার দিকে ভিন্ন পথে পদযাত্রায় অংশ নিতে আসছিলেন সদরের কাফুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনিয়র বিএনপির সহসভাপতি আবুল কালাম আজাদসহ তার অনুসারীরা।

এ সময় নাটোর চিনিকল উচ্চ বিদ্যালয়ের সামনে দুটি কালো রঙের গাড়ি থেকে মুখোশধারী সন্ত্রাসীরা ধারালো হাঁসুয়া ও লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর হামলা করে। হামলায় চেয়ারম্যান আবুল কালাম আজাদ, একই ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক কামাল হোসেন ও ইউনিয়ন ছাত্রদল সভাপতি তুহিনসহ পাঁচজন আহত হন।


অপরদিকে পদযাত্রায় আসার সময় শহরের বিভিন্ন হামলা চালিয়ে জেলা যুবদলের নেতা সুজাউল সুজা, যুবদল নেতা এনায়েত উল্লা মিলটন, শরিফুল ইসলাম, জাকির হোসেন, রেজাউল করিম, লিয়ন, ছাত্রদলের মোস্তফা আনাম, মোজাম্মেল হোসেন, ফিরোজ ও গোলাম মোস্তফাসহ ১৫ নেতাকর্মী আহত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, বিএনপির প্রতিটি কর্মসূচি বানচাল করে দিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা অস্ত্র নিয়ে জেলা বিএনপি কার্যালয়ে সামনে অবস্থান নিচ্ছেন।

অন্যদিকে তারা বিএনপি নেতাকর্মীদের ওপরে হামলা করে রক্তাক্ত করছেন। এর পরও বিএনপি ধৈর্যের সাথে দলীয় কর্মসূচি বাস্তবায়ন করছে।


নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, ‘বিএনপি শহরে আগুন সন্ত্রাসসহ নাশকতা ঘটাতে পারে―এমন সংবাদ আমাদের কাছে ছিল। এ জন্য দলীয় নেতাকর্মীদের রাজপথে অবস্থান নিতে বলেছিলাম।

যাতে তারা কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড না ঘটাতে পারে।’ তিনি দাবি করেন, বিএনপির ওপর হামলার জন্য আওয়ামী লীগ দায়ী নয়। এমনকি বিষয়টি তিনি জানেন না।

নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বলেছেন, নাটোর চিনিকল উচ্চ বিদ্যালয়ের সামনে হামলার খবর পেয়ে পুলিশ গিয়ে সেখানে কাউকে পায়নি। এ ছাড়া কোথাও তেমন কোনো অপ্রীতিকর ঘটনাও ঘটেনি।