নেপাল থেকে ফিরে ডিবি হারুন যা জানালেন:

প্রকাশকালঃ ০৪ জুন ২০২৪ ০৫:০১ অপরাহ্ণ ৪৩০ বার পঠিত
নেপাল থেকে ফিরে ডিবি হারুন যা জানালেন:

ঢাকা প্রেসঃ

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার সঙ্গে জড়িত সিয়াম কাঠমণ্ড পুলিশের হাতে আটক রয়েছেন এবং তাকে ভারতে বা বাংলাদেশে ফেরত পাঠানো হতে পারে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।


 

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে জড়িত সিয়াম কাঠমণ্ডু পুলিশের হাতে আটক, ভারত বা বাংলাদেশের যেকোনো একটি দেশে তাকে ফেরত পাঠানো হতে পারে। ভারতের সাথে নেপালের চুক্তি থাকায় তাকে ভারতেও পাঠানো যেতে পারে। সিয়াম যুক্তরাষ্ট্র প্রবাসী এবং আনারের বন্ধু আখতারুজ্জামান শাহিনের ঘনিষ্ঠ। ডিবি কর্মকর্তারা সিয়ামের সাথে যোগাযোগ করেছে এবং নেপাল কর্তৃপক্ষের সাথে বৈঠক করেছে। সিয়ামের অবস্থান ট্র্যাক করার জন্য নেপালের হোটেলগুলোর ফুটেজ সংগ্রহ করা হয়েছে।

 

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ নেপাল থেকে ফিরে মঙ্গলবার (৪ জুন) শাহজালাল বিমানবন্দরে সাংবাদিকদের জানান, সিয়াম কাঠমণ্ডু পুলিশের হাতে আটক। তাকে ভারতে অথবা বাংলাদেশে ফেরত পাঠানোর চেষ্টা চলছে।
 

তিনি উল্লেখ করেন, সিয়ামকে কোথায় হস্তান্তর করা হবে তা নির্ধারণ করা হবে আইনি জটিলতা এবং অপরাধটি কোথায় সংঘটিত হয়েছে তার উপর নির্ভর করে।
 

হারুন অর রশীদ আরও বলেন, সিয়াম যুক্তরাষ্ট্রে প্রবাসী এবং এমপি আনারের বন্ধু আখতারুজ্জামান শাহিনের ঘনিষ্ঠ। তাই তাকে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করা হলে তদন্তকে এগিয়ে নেওয়া সহজ হবে।
 

ডিবি কর্মকর্তারা ইতিমধ্যেই সিয়ামের সাথে যোগাযোগ করেছে এবং নেপাল কর্তৃপক্ষের সাথে বৈঠক করেছে বলে জানা গেছে। এছাড়াও, সিয়ামের অবস্থান ট্র্যাক করার জন্য নেপালের হোটেলগুলোর ফুটেজ সংগ্রহ করা হয়েছে।
 

উল্লেখ্য: সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার গত ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান। ১৮ মে তার খোঁজ না পাওয়ায় ভারতে নিখোঁজ ডায়েরি করা হয়। পরবর্তীতে কলকাতার একটি ফ্ল্যাটে তার মৃতদেহ উদ্ধার করা হয়।