কক্সবাজারে হোটেল লং বীচকে অগ্নিনির্বাপক যন্ত্রে ত্রুটির জন্য জরিমানা

প্রকাশকালঃ ০৬ মার্চ ২০২৪ ১০:৪৭ পূর্বাহ্ণ ১৬৮ বার পঠিত
কক্সবাজারে হোটেল লং বীচকে অগ্নিনির্বাপক যন্ত্রে ত্রুটির জন্য জরিমানা

রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজের রেস্তোরাঁয় ভয়াবহ অগ্নিকাণ্ডের পর সারাদেশে নড়েচড়ে বসেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় কক্সবাজারে হোটেলে ও রেস্তোরাঁগুলোতে অভিযানে নেমে অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহারসহ নানান ত্রুটি পাওয়ায় তারকা হোটেল লং বীচকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

সোমবার (৫ মার্চ) দুপুর হতে সন্ধ্যা পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় আলাদা অভিযান পরিচলনা করে জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিস।এ বিষয়ে কক্সবাজার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার দোলন আচার্য্য বলেন, কক্সবাজারের তারকা মানের হোটেল লং বীচে অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহারসহ নানান ত্রুটি পাওয়া পাওয়া গেছে। সেখানের অগ্নিনির্বাপকে ব্যবহৃত বেশ কয়েকটি যন্ত্র অচল। তারা যদি এগুলো সংশোধন না করে তাহলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এজন্য তাদের দুমাসের সময় দেওয়া হয়েছে। 

 

দোলন আরও আচার্য্য বলেন, কক্সবাজার শহরের ৫ শতাধিক হোটেলের মধ্যে হাতেগুনা ৭ থেকে ১০টি হোটেল অগ্নিনিরাপত্তা ব্যবস্থা পুরোপুরি বাস্তবায়ন করেছে। বাকি হোটেলগুলোর বাস্তবায়ন করার আগ্রহও নেই। এমনকি অনেক তারকা হোটেলের অগ্নিনিরাপত্তা ব্যবস্থাও অসম্পূর্ণ।অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওশের ইবনে হালিম। তিনি বলেন, কক্সবাজার হোটেল ও রেস্তোরাঁগুলোর ভবন সেফটি-সিকিউরিটি আছে কিনা সেটা দেখতে অভিযান শুরু হয়েছে। এর মধ্যে অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহারসহ নানান ত্রুটি পাওয়ায় কক্সবাজারের তারকা হোটেল লং বীচকে প্রাথমিক পর্যায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।