নুরনবী হলোখানা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ

প্রকাশকালঃ ০৪ জুন ২০২৪ ১২:৪৩ পূর্বাহ্ণ ৭৭১ বার পঠিত
নুরনবী হলোখানা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ

আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

ঢাকা প্রেসঃ
কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কার্যালয়ের উদ্যোগে আজ সোমবার (৩ জুন) নুরনবী হলোখানা বালিকা উচ্চ বিদ্যালয়ের ১৩ জন কিশোরী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

 


সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুসফিকুল আলম হালিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হলোখানা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম রেজা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন খানা ইউনিয়ন পরিষদ সদস্য গোলজার হোসেন, শিক্ষক মো. সোলায়মান আলী প্রমুখ।

এই উদ্যোগের লক্ষ্য হল:

  • দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের স্কুলে যাতায়াতে সুবিধা প্রদান করা।
  • মেয়েদের শিক্ষার প্রতি আগ্রহ বৃদ্ধি করা।
  • শারীরিকভাবে সুস্থ থাকার জন্য শিক্ষার্থীদেরকে উৎসাহিত করা।
     



উপজেলা নির্বাহী অফিসার মুসফিকুল আলম হালিম বলেন, "সরকার শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নত করতে দৃঢ়প্রতিজ্ঞ। এই উদ্যোগের মাধ্যমে আমরা দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের স্কুলে যাতায়াতে সুবিধা প্রদান করতে চাই। আমরা আশা করি এই সাইকেলগুলো পাওয়ার পর শিক্ষার্থীরা আরও নিয়মিত স্কুলে যেতে পারবে এবং তাদের শিক্ষাগত ফলাফল উন্নত হবে।"

হলোখানা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম রেজা বলেন, "এই উদ্যোগটি শিক্ষার্থীদের জন্য একটি বড় আশীর্বাদ। আমি সরকারকে এই ভালো কাজের জন্য ধন্যবাদ জানাই। আমি আশা করি ভবিষ্যতে আরও বেশি শিক্ষার্থীকে এই সুবিধা দেওয়া হবে।"

নুরনবী হলোখানা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সোলায়মান আলী বলেন, "এই সাইকেলগুলো পাওয়ায় শিক্ষার্থীরা খুবই খুশি। আমরা আশা করি এই সুযোগের সর্বোচ্চ ব্যবহার করে তারা তাদের লেখাপড়ায় আরও মনোযোগ দেবে।"

সাইকেল পাওয়া শিক্ষার্থীরাও তাদের আনন্দ প্রকাশ করে। একজন শিক্ষার্থী বলেন, "আমি আগে স্কুলে যেতে অনেক কষ্ট পেতাম। কিন্তু এখন সাইকেল পেয়ে আমার অনেক সুবিধা হয়েছে। আমি নিয়মিত স্কুলে যেতে পারব এবং আমার লেখাপড়ায়ও আরো বেশি করে  মনোযোগ দিতে পারব।"

**এই উদ্যোগটি কুড়িগ্রামের শিক্ষা ক্ষেত্রে একটি ইতিবাচক পদক্ষ